মাটিরাঙ্গায় অস্বচ্ছল মুক্তিযোদ্ধাকে ঋণ প্রদান


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের পুনর্বাসন কর্মসূচির আওতায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মুক্তিযোদ্ধার মাঝে স্বল্প সুদে ঋণ প্রদান করা হয়েছে। মাটিরাঙ্গা উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এ ঋণ প্রদান করে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালের দিকে এক অনুষ্ঠানে মাটিরাঙ্গার অস্বচ্ছল মুক্তিযোদ্ধা ও তার সন্তানদের আত্মকর্মসংস্থান কর্মসূচির আওতায় বীর মুক্তিযোদ্ধা মো. হারেছ মিয়াকে ৫০,০০০/- টাকা ঋণের চেক তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষন কান্তি দাশ। এসময় মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মাদ আলী ও মাটিরাঙ্গা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. খাইরুল আলম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

এসময় গৃহীত ঋণের টাকা যথাযথ ভাবে ব্যবহারের মাধ্যমে আত্মনির্ভরশীল হওয়ার আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষন কান্তি দাশ বলেন, সরকার দেশের বীর মুক্তিযোদ্ধাদের আত্মনির্ভরশীল করতে নানাবিধ কর্মসূচি গ্রহণ করছে। এমন ঋণ প্রদান সেসব কর্মসূচির একটি। আর্থিক অবস্থার উন্নয়নে এ ঋণ যথাযথভাবে কাজে লাগাতে পারেন। তিনি বলেন, ঋণের অর্থে প্রমোদ না করে আয়বর্ধন মূলক প্রকল্পে বিনিয়োগ করে নিজের ও সমাজের অর্থনৈতিক পরিবর্তন সম্ভব।

পর্যায়ক্রমে অন্যান্য অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের আত্মকর্মসংস্থানে ঋণ প্রদান হবে জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. খাইরুল আলম বলেন, এজন্য তাদেরকে যথাযথ প্রশিক্ষণ প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *