মাটিরাঙ্গায় অপহরণের তিন ঘন্টার মাথায় অপহৃতকে উদ্ধার: চার অপহরণকারী আটক


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আথোই মারমা (১৮) নামে এক কিশোরীকে অপহরণের তিন ঘন্টার মাথায় উদ্ধার করেছে আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত যৌথ বাহিনী। রোববার (১৫ অক্টোবর) রাত ১০টার দিকে মাটিরাঙ্গার কামিনী মেম্বারপাড়া এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। এসময় অপহরনের সাথে জড়িত চার অপহরনকারীকে আটক করেছে যৌথবাহিনী।

জানা গেছে, রোববার সন্ধ্যা পৌনে সাতটার দিকে রামগড় মাষ্টারপাড়ার বাসিন্দা নিবাই মারমার মেয়ে আথোই মারমা খাগড়াছড়ি থেকে রামগড়ে ফেরার পথে মাটিরাঙ্গার ১০নং এলাকয় যাত্রীবাহি বাস থেকে নামিয়ে তুলে নিয়ে যায় ইউপিডিএফ কর্মী বাবু ত্রিপুরার নেতৃত্বে চার অপহরকারী। এসময় তার পাশে বসে থাকা আবদুস ছোবহান নামে এক যাত্রীকে মারধর করে।

খবর পেয়ে নিরাপত্তাবাহিনী ও পুলিশ মাটিরাঙ্গার কামিনী মেম্বারপাড়া এলাকার একটি ঘর থেকে তাকে উদ্ধার করে। এসময় অপহরণের সাথে জড়িত চার অপহরণকারীকে আটক করেছে যৌথবাহিনী। আটককৃতরা হলো, খাগড়াছড়ির ভাইবোনছড়ার আনন্দি চাকমার ছেলে নিপন চাকমা (২০), খাগড়াছড়ি সদরের খাগড়াপুরের সুশীল ত্রিপুরার ছেলে কৃপায়ন ত্রিপুরা (২০), রাঙ্গমাটির বাঘাইছড়ির বটতলী এলাকার নমমী চন্দ্র চাকমার ছেলে সুনেল চাকমা (২৫) ও খাগড়াছড়ি সদরের খাগড়াপুরের রামেন্দ্র ত্রিপুরার ছেলে বাবু ত্রিপুরা (২৬)।

অপহরণের বর্ণনা দিয়ে আথোই মারমা জানায়, কোন কিছু না বলেই চার যুবক আমাকে বাস থেকে নামিয়ে একটি ত্রিপুরা পাড়ার দিকে নিয়ে যায়। সেখানে একটি বাড়িতে আমাকে আটকে রাখে। পরে সেখান থেকে সেনাবাহিনী ও পুলিশ আমাকেসহ চার অপহরণকারীকে নিয়ে আসে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন বলেন, আটককৃতদের বিরুদ্ধে অপহরণ মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটককৃতদের সকলেই আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের কর্মী বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *