মাটিরাঙ্গার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সবুজ বেস্টনি গড়ে তোলা হবে: বিএম মশিউর রহমান 


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পর্যায়ক্রমে মাটিরাঙ্গার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সবুজ বেস্টনি গড়ে তোলা হবে এমন ঘোষণা দিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেছেন, ইতিমধ্যে মাটিরাঙ্গার প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ করা হয়েছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় সবাইকে বৃক্ষরোপণে ভুমিকা রাখার আহবান জানিয়ে তিনি বলেন, গাছ আমাদেরকে শুধু আর্থিক স্বচ্ছলতা নয়, বেঁচে থাকার জন্য অক্সিজেনও দিয়ে থাকে। গাছ না থাকলে অক্সিজেনের উৎপাদনও থাকবেনা।

তিনি শনিবার বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। মাটিরাঙ্গা উপজেলা যুব রেডক্রিসেন্ট ইউনিট শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে এ বৃক্ষরোপন কর্মসুচীর আয়োজন করে।

এসময় উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেম, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সহ-সভাপতি মো. জসিম উদ্দিন জয়নাল ও মাটিরাঙ্গা উপজেলা যুব রেডক্রিসেন্ট ইউনিটের যব প্রধান মো. ফরিদ আহমেদ প্রমুখ।

তিনি ছাত্রছাত্রীদের বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করতে শিক্ষকদের প্রতি আহবান জানিয়ে বলেন, আগামী প্রজন্মের জন্য বাসযো্গ্য পৃথিবী গড়ে তুলতে বৃক্ষরোণের বিকল্প নেই। সকলের মধ্যে এ উপলব্ধি জাগিয়ে তুলতে হবে। তিনি সাম্প্রতিক পাহাড় ধ্বসের প্রসঙ্গ টেনে বলেন, অব্যাহতভাবে বৃক্ষ নিধনের ফলে পাহাড় বৃক্ষশুন্য হচ্ছে। তারই ফলশ্রুতিতে এ দুর্যোগ সৃষ্টি হয়েছে। তাই শুধু বৃক্ষ নিধন নয়, বৃক্ষ রোপনও করতে হবে।

পরে তিনি যুব রেডক্রিসেন্ট ইউনিটের সদস্যদের নিয়ে মাটিরাঙ্গা রেসিডেন্সিয়াল স্কুল ও মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলে বৃক্ষরোপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *