মাটিরাঙ্গার নতুন শিক্ষা প্রতিষ্ঠান ‘ইনস্টিটিউট অব সায়েন্স টেকনোলজি’


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের পর এবার যাত্রা শুরু করতে যাচ্ছে ‘মাটিরাঙ্গা ইনস্টিটিউট অব সায়েন্স টেকনোলজি’ নামে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান। মাটিরাঙ্গা উপজেলা সদরে প্রতিষ্ঠানটি গড়ে তোলার প্রাথমিক প্রস্তুতি ইতিমধ্যে শেষ করেছেন উদ্যোক্তারা।

এরই মধ্যে ‘মাটিরাঙ্গা ইনস্টিটিউট অব সায়েন্স টেকনোলজি’ নামে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানটির জন্য স্থান নির্বাচন করা হয়েছে। মাটিরাঙ্গা সদরের ফায়ার সার্ভিস স্টেশন সংলগ্ন এক একর ভুমিতে প্রতিষ্ঠানটি গড়ে তোলা হচ্ছে।

সোমবার (৪ জুন) বিকেলে সেখানে প্রতিষ্ঠানের সাইনবোর্ড লাগানো হয়েছে। এসময় প্রতিষ্ঠানটির উদ্যোক্তাদের মধ্যে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা পৌরসভার সাবেক মেয়র আবু ইউসুফ চৌধুরী, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগ ও বিশিষ্ট ব্যবসায়ী মো. আবদুর রব মজুমদার উপিস্থত ছিলেন।

এসময় তারা জানান, খুব শীঘ্রই প্রতিষ্ঠানটির ভবন নির্মাণের কাজ শুরু হবে।

ইতিমধ্যে প্রাথমিকভাবে প্রাতিষ্ঠানিক অনুমদোন পাওয়ার কথা জানিয়ে মাটিরাঙ্গা ইনস্টিটিউট অব সায়েন্স টেকনোলজির অন্যতম উদ্যোক্তা ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, খুব শীঘ্রই প্রতিষ্ঠানটির পাঠদান শুরু করা হবে। ছাত্র/ছাত্রীরা ছয়টি শর্টকোর্স ও পাঁচটি বিষেয়ে ডিপ্লোমা কোর্স করতে পারবে এ প্রতিষ্ঠানে।

তিনি বলেন, মধ্যম আয়ের বাংলাদেশের পথে এ প্রতিষ্ঠান গুরুত্বপুর্ণ ভুমিকা রাখবে। এ প্রতিষ্ঠান দক্ষ ও প্রশিক্ষিত জনশক্তি গড়ে তোলার মাধ্যমে বেকারত্ব দুরীকরণসহ কর্মসংস্থান তৈরী করার ক্ষেত্রে ভুমিকা রাখবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *