মহেশখালী পৌরসভার হতদরিদ্র পরিবার পেল বসতঘর


মহেশখালী প্রতিনিধি:

সবার জন্য বাসস্থান নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে বাস্তুহারাদের সঠিক তালিকা তৈরি করে তাদের গৃহনির্মাণ করে দিচ্ছে সরকার। ১ম পর্যায়ের প্রধানমন্ত্রীর  এ অগ্রাধিকার ভিত্তিক প্রকল্পে মহেশখালী  পৌরসভার ৪৯টি হতদরিদ্র পরিবারকে গৃহ নির্মাণের আওতায় এনেছে পৌরসভা।

এ তালিকায় হতদরিদ্র, বাস্তুহারা, ভিক্ষুকসহ অসহায় মানুষ রয়েছে ফলে তারা প্রধানমন্ত্রীর দেয়া বসতঘর পেয়ে খুশি।

পৌরসভার ৫নং ওয়ার্ডের  ঘোনাপাড়ার বাসিন্দা ফরিদ মিয়া জানান, আমি পরিবার পরিজন নিয়ে দীর্ঘদিন ধরে কাগজের বেড়া ও ছন দিয়ে কোনমতে দিন যাপন করেছি। প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেয়ে আমার সাথে আমার বৌ বাচ্চারা অনেক খুশি।

মহেশখালী প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সফিউল আলম সাকিব জানান, প্রধানমন্ত্রীর এ প্রকল্পে মোরা ক্ষতিগ্রস্তসহ সাধারণ গৃহহীনরা সুযোগ পেয়েছে।

মহেশখালীতে এই প্রকল্পের অধিনে ২৫৭টি বাড়ি ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভায় নির্মাণের কাজ চলছে। এর মধ্যে পৌরসভায় রয়েছে ৪৯টি তা ফেব্রুয়ারি মাসে কাজ সমাপ্ত হবে।

মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া জানান, আমার পৌরসভায় বহু গৃহহীন রয়েছে প্রথম ধাপে ৪৯টি ঘর নির্মাণ করা হচ্ছে। পরবর্তীতে এ প্রকল্পের আওতায় আনা হবে সকল গৃহহীনকে। প্রকল্পের জন্য আমাদের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক অক্লান্ত পরিশ্রম করেছে। আর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে সাধারণ মানুষ বিনা পয়সায় বাড়ি পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *