মহেশখালীতে মাধ্যমিক স্কুলে শতভাগ পাস


মহেশখালী কক্সবাজার:

এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষায় মহেশখালীতে শতভাগ ৩টি জিপিএ নিয়ে শতভাগ পাশ করেছে মহেশকালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। জেডিসিতে শতভাগ পাশ করেছে উপজেলার ৫টি মাদ্রাসা। এবং জিপিএ-৫ পেয়েছে ২২জন। জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৬১৫জন। কৃতকার্য হয় ২৭৭৪, মহেশখালীতে গড় পাশের হার ৭৬.৭৩ শতাংশ। জেডিসিতে পরীক্ষায় অংশগ্রহণ করে ১২৮৮জন, কৃতকার্য হয় ১১৭২জন। অকৃতকার্য-১১৬জন।

জেএসসিতে উত্তর নলবিলা জিপি-৫. ৯জন, হোয়ানক আব্দুল মাবুদ চৌধুরী উচ্চ বিদ্যালয় ৯জন, কালারমারছড়া উচ্চ বিদ্যালয় ৭জন, বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয় ৬জন, মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় ৬জন, মহেশখালী আইল্যান্ড হাই স্কুল ৫জন, ইউনুছখালী নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ৪জন, মহেশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ৩জন, গোরকঘাটা নিম্ন মাধ্যমিক বিধ্যালয় ২জন, মাতারবাড়ী পাবলিক নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ১জন, শাপলাপুর উচ্চ বিদ্যালয় ১জন, হোয়ানক বালিকা উচ্চ বিদ্যালয় ১জন, মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় ১জন, পানিরছড়া আদর্শ উচ্চ বিদ্যালয় ১জন, জেএমঘাট উচ্চ বিদ্যালয় ১জনসহ মোট ৫৭জন জিপিএ-৫ পেয়েছে।

এবারের জেএসসি পরীক্ষায় মহেশখালী উপজেলার প্রাচিন স্কুল হিসাবে ফলাফল বিপর্যয় ৪৩৫জনে ২২৫জন পাশ করেছে, অকৃতকার্য ২০৭জন, ঐ স্কুলের পাশের হার ৫১.৭২। প্রাচীন স্কুলটি শিক্ষক ছাত্র-ছাত্রীর তুলনায় পরীক্ষার ফলাফলে হতাশ হয়েছে শত শত অভিভাবক ও শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *