মহেশখালীতে বিমান বাহিনীর দুইটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত


পার্বত্যনিউজ রিপোর্ট:

(আপডেইট)

কক্সবাজার জেলার মহেশখালী উপজেলায় বিমান বাহিনীর দুইটি প্রশিক্ষণ বিমান আকাশে সংঘর্ষের পর দুই স্থানে বিধ্বস্ত হয়েছে। আমাদের মহেশখালী সংবাদদাতা জানিয়েছেন, সন্ধ্যা সাড় ৬ টার দিকে একটি বিমান মহেশখালী পৌরসভার পুটিবিলা এলাকায় বিধ্বস্ত হয়। পড়ার সাথে সাথে বিমানে আগুন ধরে যায়। বিমানের জ্বালানীতে আগুন ধরায় আগুন অনেক উপরে উঠে গেছে।  স্থানীয় শত শত জনতা প্রশাসনের সাথে একাত্ম হয়ে আগুন নেভানোর চেষ্টা করছে।

অপর বিমানটি পড়েছে ছোট মহেশখালী ইউনিয়নের মাইজপাড়া গ্রামে। সেখানেও আগুন ধরে গেছে। একটি বিমান পানের বরজে ও অপরটি খোলা মাঠে বিধ্বস্ত হয়েছে। বিধস্ত হওয়ার কারণ এখনো জানা যায়নি। কক্সবাজার ফায়ার সার্ভিস আগুন নেভানোর চেষ্টা করছে। একটি বিমান মাটিতে পূঁতে গেছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মী প্রথম আলোকে বলেন, মহেশখালীতে বুধবার সন্ধ্যায় আকাশে সংঘর্ষের পর বিমানবাহিনীর দুটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। সন্ধ্যার দিকে ঘণ্টাখানেক ধরে রাডার থেকে বিচ্ছিন্ন ছিল বিমান দুটি। এর একটির মডেল ইয়াক-৮।

আইএসপিআর এর পরিচালক লে. কর্নেল রাশিদুল হাসান পার্বত্যনিউজকে এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন। বিমান দুটি প্রশিক্ষণ বিমান ছিলো। চট্টগ্রাম থেকে টেকঅফ করার পর মহেশখালীতে বিধ্বস্ত হয়েছে। বিমান দুটোতে চারজন পাইলট ছিলো। তাদের সকলকে জীবন্ত উদ্ধার করা হয়েছে। এখনো সেখানে উদ্ধার কাজ চলছে বলেও তিনি জানান।

বিস্তারিত আসছে….

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *