মহেশখালীতে প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ


মহেশখালী প্রতিনিধি:

কক্সবাজার-২, মহেশখালী-কুতুবদিয়া আসনের এমপি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেছেন-জাতির পিতার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার বিস্তার নানামুখি কাজ করে যাচ্ছে। এই উন্নয়নের ধারায় যুক্ত রয়েছে মহেশখালী দ্বীপ। প্রধানমন্ত্রীর সুদৃষ্টির মধ্যে রয়েছে এই দ্বীপ। যার ফলে মহেশখালীর মত একটি দূর দ্বীপে কোটি কোটি টাকার উন্নয়ন কাজ সম্পন্ন হচ্ছে।

এই উন্নয়ন কর্মকাণ্ডের সাথে নিজেদেরকে সম্পৃক্ত করতে চাইলে অবশ্যই মহেশখালীকে শিক্ষায় এগিয়ে যেতে হবে। মহেশখালী দ্বীপের শিক্ষার্থীদেরকে তথ্য প্রযুক্তি ও আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে সরকার আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে আজ শিক্ষার্থীদের জন্য বড় প্রকল্পের আওতায় ল্যাপটপ ও কম্পিউটার সামগ্রী বিতরণ করা হচ্ছে।

রবিবার (১৭ ডিসেম্বর) বিকাল ৩টায় মহেশখালী উপজেলা হল রুমে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালামের সভাপতিত্বে ও উপজেলা শিক্ষা অফিসার তাজুরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহেশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ হোছাইন ইব্রাহিম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিভীষণ কান্তি দাশ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. শহিদুল্লাহ, রিসোর্স সেন্টারের কর্মকর্তা গোলাম গফুর, আওয়ামী লীগ নেতা মাস্টার লিয়াকত আলী। বক্তব্য রাখেন কালারমার ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আমান উল্লাহ, গোরকঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাখন লাল দে। কালারমার ছড়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমান উল্লাহ কোরান তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি আশেক আরও বলেন পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন ভাবে বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বছরের শুরুতেই লাখ লাখ শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দিচ্ছে।

একটি শিক্ষিত জাতি প্রতিষ্ঠায় বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে চলেছে উল্লেখ করে প্রধান অতিথি বলেন, সরকারের দেওয়া এসব সুবিধাকে কাজে লাগিয়ে মহেশখালীর শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যেতে হবে।

প্রসঙ্গত:  মহেশখালীতে ৪৫টি প্রাথমিক বিদ্যালয়ে মোট ৪৫টি ল্যাপটপ বিতরণ করেন এমপি আশেক। এসব বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ তার হাত থেকে ল্যাপটপ গ্রহণ করেন। এ সময় স্কুলগুলোয় মাল্টিমিডিয়া সিস্টেমে শ্রেণি কার্যক্রম পরিচালনার জন্য বিভিন্ন কম্পিউটার সামগ্রীও বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *