মহালছড়ি জোন সদরে সশস্ত্র দিবস পালিত


মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়ি সেনাজোন সদরে সশস্ত্র দিবস উপলক্ষ্যে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে দিবসটি পালন করা হয়। মঙ্গলবার (২১ নভেম্বর) এ দিবসটি উপলক্ষ্যে সকালে মোনাজাত, পতাকা উত্তোলন, আলোচনা, মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্যচিত্র ও দুপুরে প্রীতিভোজ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রীতিভোজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, মহালছড়ি ৬ এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম,  উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মি, মহিলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার চহলাপ্রু মারমা, মুক্তিযোদ্ধা শাহাজান পাটোয়ারী, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ মো. হাবিব, প্রাক্তন জেলা পরিষদ চেয়ারম্যান রুইথি কার্বারীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক ও জোনের সেনা কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রীতিভোজ শুরুর আগে বক্তব্য রাখেন, মহালছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদ।

তিনি বলেন, ১৯৭১ সালের ২১ নভেম্বর বাংলাদেশের সেনা, নৌ ও বিমান বাহিনী সম্মিলিতভাবে পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে আক্রমণ চালায়। সেই দিন থেকেই দিবসটি গুরুত্বপূর্ণ হয়ে উঠে। এরপর থেকেই ২১ নভেম্বরকে সশস্ত্র বাহিনী দিবস হিসেবে পালন করা হয়ে থাকে। সশস্ত্র বাহিনী দিবস পালনের পেছনে মুক্তিযুদ্ধের চেতনা জড়িয়ে আছে। মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীরা যে অবদান রেখেছিল,  তা সাধারণ মানুষের আত্মত্যাগের সঙ্গে একীভূত করতে এই দিবসের মূল তাৎপর্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *