মহালছড়ি ও নানিয়াচরে রবিবার সকাল-সন্ধ্যা অবরোধ


Khagrachari Road Block Pic 01 copy

নিজস্ব প্রতিবেদক:

বাঙালিদের পণ্যবোঝাই ট্রাক জ্বালিয়ে দেওয়ার ঘটনার সাথে জড়িত পাহাড়ি সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে রবিবার খাগড়াছড়ি-রাঙামাটি সড়ক ও মহালছড়ি এবং নানিয়াচর উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ ডেকেছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

শনিবার সন্ধ্যায় সংবাদ মাধ্যমে প্রেরিত পার্বত্য নাগরিক পরিষদ’র দপ্তর সম্পাদক মো. খলিলুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ সড়ক অবরোধ আহ্বানের কথা জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূইঁয়া শুক্রবার খাগড়াছড়ি পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ জেলা নেতৃবৃন্দকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন ও খাগড়াছড়ির মহালছড়ি বাজারে এবং মাইচছড়ি বাজারে বিক্ষোভ মিছিল শেষে আয়োজিত সমাবেশে পাহাড়ে সন্ত্রাস বন্ধে আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমাকে গ্রেফতারের দাবী জানিয়ে বলেন,  মহালছড়ির বাঙালি ব্যাবসায়ীদের থেকে চাঁদা না পেয়ে সন্তু লারমার পালিত সন্ত্রাসীরা রাঙামাটি- বেতছড়িতে বাঙালিদের মালভর্তি দুইটি ট্রাক আগুনে পুড়িয়ে দিয়ে কোটি টাকার সম্পদ ধবংস করেছে।

উল্লেখ, ২৩ জানুয়ারি ভোর পৌনে ৫টার দিকে চাঁদার দাবীতে খাগড়াছড়ি-রাঙামাটি সড়কের বেতছড়ি এলাকায় একদল সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসী রাস্তায় গাছের গুড়ি ফেলে দুটি মাল বোঝাই ট্রাকে আগুন ধরিয়ে দেয়। সন্ত্রাসীরা অস্ত্রের মুখে ব্যবসায়ী ও চালকদের গাড়ী থেকে নামিয়ে  নগদ টাকা ও মোবাইল ফোন কেড়ে নিয়ে ট্রাকে আগুন  ধরিয়ে দেয়।

সন্ত্রাসীদের হানা থেকে রেহায় পায়নি কক্সবাজার ভ্রমন করে ফিরে আসা খাগড়াছড়ির ৪টি পিকনিকের গাড়ীর শিক্ষার্থীরাও। সন্ত্রাসীরা হানা দিয়ে নগদ টাকা ও মোবাইল কেড়ে নেয়। এ সময় সন্ত্রাসীরা দুই ব্যবসায়ী সত্য কুমার দাশ(৫০) ও আব্দুল মন্সীকে(৬০) কুপিয়ে আহত করে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *