মহালছড়ি উপজেলায় বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত বার্ষিকী পালন উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা


মহালছড়ি প্রতিনিধি:

ভাবগম্ভীর পরিবেশ ও শোকবহ আবহের মধ্যে দিয়ে খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়।

এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন এবং উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছে। উপজেলা প্রশাসনের আয়োজনে এদিন এক শোক র‌্যালি এলাকা প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলানায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর পূর্বে তথায় জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন ও মহালছড়ি হাই স্কুল।

শেষে উপজেলা নির্বাহী অফিসার মোহা. নাদিম সারওয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান কাকলী খীসা, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল প্রমুখ।

ওই আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন সোনার বাংলাকে গড়ে তুলতে তার সংগ্রামী জীবন, আদর্শের ও স্বপ্নের প্রামান্য তথ্যাবলী নতুন প্রজন্মের মধ্যে সঞ্চারিত ও সম্প্রসারণ করতে তৃণমুল থেকে কাজ করার সময় হয়েছে বলেও উল্লেখ করেন এবং দীর্ঘ ২১ বছরের প্রতিক্ষার পর বঙ্গবন্ধুর খুনিদের বিচার আর রায় কার্যকর হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন।

সভা শেষে চিত্রাংকন রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করেন এবং এদিন র‌্যালিতে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের মাঝে ফলদ বৃক্ষের চাড়া  বিতরণ করা হয়। এ উপলক্ষ্যে এদিন আওয়ামী লীগ সম্মিলীতভাবে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং বিকেল তিনটায় দলীয় কার্যালয় হতে এক বিশাল শোক র‌্যালি এলাকা প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে এক শোকালোচনা সভা উপজেলা আ’লীগ সভাপতি নিলোৎপল খীসার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দলীয় সাধারণ সম্পাদক রতন কুমার শীল, এছাড়াও দলীয় ও সহযোগী সংগঠন সমূহের নেতৃবৃন্দরাও সভায় বক্তব্য রাখেন। শেষে এক কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

জাতীয় শোক দিবস  ও বঙ্গবন্ধু ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে এদিন মহালছড়ি প্রেসক্লাবে এক আলোচনা সভা করেন। সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সভাপতি দীপক সেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সিনিয়র সহ-সভাপতি মিল্টন চাকমা, সাধারণ সম্পাদক, শাহাদাৎ হোসেন, সদস্য ডা. সানোয়ার হোসেন বক্তব্য রাখেন। জাতীয় শোক দিবস উপলক্ষ্যে এ দিন উপজেলা সদরের সর্বত্র প্রতিষ্ঠান ও ভবনে জাতীয় পতাকা অর্ধনামিত রাখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *