মহালছড়িতে ৩ সংগঠনের মানববন্ধন


মহালছড়ি প্রতিনিধি:

রাঙামাটির কুদুকছড়ি আবাসিক এলাকা থেকে অপহৃত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও জেলা সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে উদ্ধারসহ নব সৃষ্ট ইউপিডিএফ (গণতান্ত্রিক) প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা ও তার সহযোগীদের গ্রেফতারের দাবিতে শুক্রবার(২৩ মার্চ) সকাল ১০টায় মহালছড়িতে ইউপিডিএফ (প্রসিত পন্থী) সমর্থিত হিল উইমেন্স ফেডারেশন, পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরাম যৌথভাবে ৩ সংগঠন মানববন্ধন করেছে।

মহালছড়ির ২৪ মাইল নামক চৌরাস্তার মুখে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা শাখার প্রতিনিধি রতন স্মৃতি খীসা, মহালছড়ি উপজেলা শাখার সভাপতি মং  মারমা, পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সভাপতি মেনন চাকমা, সাবেক ইউপি সদস্যা মল্লিকা চাকমা প্রমুখ।

বক্তব্যে তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, অপহরণের ৫ দিনেও অপহৃত দুই নেত্রীকে উদ্ধারে পুলিশের কোন পদক্ষেপ দেখা যাচ্ছে না। ফলে দুই নেত্রীর জীবন নিয়ে শঙ্কা বেড়েই চলেছে।

বক্তারা অবিলম্বে দুই নেত্রীকে অক্ষত অবস্থায় উদ্ধারপূর্বক অপহরণকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে প্রয়োজনী পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

উল্লেখ্য, গত রবিবার (১৮ মার্চ ) রাঙামাটির কুদুকছড়ি ইউনিয়নের আবাসিক এলাকায় সন্ত্রাসীরা তিন সংগঠনের নেতা-কর্মীদের উপর হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা অস্ত্রের মুখে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও জেলা সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে অপহরণ করে নিয়ে যায়। এছাড়া সন্ত্রাসীরা সেখানে একটি ছাত্র মেসে অগ্নিসংযোগ ও যুব ফোরাম নেতা ধর্মশিং চাকমাকে গুলি করে পালিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *