parbattanews bangladesh

মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

বুধবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় উপজেলা প্রশাসনের উদ্যেগে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে এক র‌্যালী বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করা হয়। র‌্যালীতে স্থানীয় প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও উপজেলার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করেন। র‌্যালী শেষে মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে চিত্রাঙ্কন প্রতিযোগীতা, রচনা প্রতিযোগীতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মি, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ নূরে আলম ফকির, মহালছড়ি উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক রতন কুমার শীল, মুক্তিযোদ্ধা ও প্রবীণ শিক্ষক শাহাজান পাটোয়ারী, মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসা প্রমূখ।

আলোচনায় বক্তারা বলেন, স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ছিলেন বাঙ্গালী জাতীর আদর্শ ও জাতীয় চেতনা জাগরণের পথ প্রদর্শক। তিনি আজ আমাদের মাঝে না থাকলেও তাঁর উৎসর্গকৃত বুকের তাজা রক্ত বাঙ্গালী জাতির কাছে অনুপ্রেরণা হয়ে থাকবে। তিনি বাঙ্গালী জাতীর প্রতিটি মানুষের হৃদয়ের মণিকৌঠায় অমর হয়ে আছেন।

বক্তারা আরো অভিযোগ করে বলেন, স্বাধীনতা বিরোধীরা এখনো দেশে নানা দেশবিরোধী ষড়যন্ত্রমূলক কাজে লিপ্ত রয়েছে। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বঙ্গবন্ধুর মানসকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার আদর্শকে ধারণ করে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সকলেই সজাগ থেকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করে শান্তি ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে বর্তমান সরকারকে সহযোগিতার আহ্বান জানান।