মহালছড়িতে ‘পার্বত্য এলাকার জনগোষ্ঠীর শান্তিপূর্ণ সহাবস্থান’ শীর্ষক মতবিনিময় সভা


sam_1527-copy

মহালছড়ি প্রতিনিধি:

পার্বত্য খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলাস্থ মহালছড়ি আর্মি জোন সদরে ‘পার্বত্য এলাকার জনগোষ্ঠীর শান্তিপূর্ণ সহাবস্থান’ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জোন কর্তৃক আয়োজিত এ মতবিনিময় সভায় এলাকার জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন পেশাজীবি, হেডম্যান, কার্বারী, ব্যবসায়ী প্রতিনিধি, শিক্ষক, ধর্মীয় গুরু, রাজনৈতিক দলের ও তাদের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এ সভায় মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ হুমায়ুন কবির এসপিপি, পিএসসি এলাকার শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুন্ন রেখে সকল ধর্মাবলম্বী তথা পার্বত্য এলাকার বসবাসরত সকল জনগোষ্ঠীর শান্তিপূর্ণ সহবাস্থান এবং ভ্রাতৃত্বপূর্ণ পরিবেশ অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন। এ সময় আরও উপস্থিত ছিলেন, জোন উপঅধিনায়ক মেজর মো: রুমান মাহমুদ, জেড এসও মেজর মো: সালেহ বিন সফি, উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদ, চেয়ারম্যান, রুইতি কার্বারী, মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান, রতন কুমার শীল, প্রমূখ।

উক্ত মত বিনিময় সভায় বক্তব্য রাখতে গিয়ে উপজেলা চেয়ারম্যান বর্তমান পরিস্থিতিতে এ ধরনের সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করায় জোন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এ সময় অন্যান্য প্রসঙ্গের সাথে বিরাজমান সমস্যা ও তার সমাধানের ব্যাপরে অগ্রাধিকার দিয়ে বক্তব্য রাখেন। তিনি মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতনের জন্য  সে দেশের সরকার ও সেদেশের নিরাপত্তা বাহিনীকে দায়ী করে অবিলম্বে তা বন্ধ করার দাবী জানান।

এছাড়াও মত বিনিময় সভায় বক্তারা এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রেখে সকল ধর্মাবলম্বী জনগোষ্ঠীর সহাবস্থানের ব্যাপারে গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *