মহালছড়িতে কৃষক-কৃষাদের প্রশিক্ষণ প্রদান ও উপকরণ বিতরণ


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে জেলার মহালছড়িতে ১১২ জন কৃষক ও কৃষানীদের দিন ব্যাপী প্রশিক্ষণ, ফলজ চারা ও কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার সকালে মহালছড়ি মডেল সরকারী উচ্চ বিদ্যালয় অডিটরিয়মে আয়োজিত অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের রাঙামাটি অঞ্চলের অতিরিক্তি পরিচালক প্রণব ভট্টার্চ্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন ও কৃষি উপকরণ বিতরণ করেন।

মহালছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কান্তি চাকমার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তরুন ভট্টাচার্য্য, প্রশিক্ষণ কর্মকর্তা মো: আবুল কাসেম ও মহালছড়ি কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাসসহ মাঠ পর্যায়ের কৃষি কর্মকর্তারা।

খাগড়াছড়ি কৃষি বিভাগ সূত্র জানায়,২০১৬-২০১৭ অর্থ বছরের বার্ষিক কর্মসূচীর সাইট্রাস ডেভেলপমেন্ট প্রজেক্টের আওতায় প্রদর্শনী ভূক্ত পাড়া কেন্দ্রের কৃষক ও কৃষানীদের মাধ্যমে এ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

এর মধ্যে জেলায় ১৮০টি ব্লক ও বসতবাড়ী প্রদর্শনী ৭৫০টি। ব্লক প্রদর্শনীর উপকারভোগীরা পাবেন, ৬৫টি মাল্টা কলম, ২০টি কলম্বো লেবু, কমলা ৫টি, ১০টি বাতাসি লেবুসহ ১০০টি কলম, একটি বড় স্প্রে একটি সিকেচার ও বালাইনাশক।

এছাড়া বসতবাড়ী প্রদর্শনীর উপকারভোগীরা পাবেন, ৪টি মাল্টা কলম, ৩টি কলম্বো লেবু, ২টি কমলা ও ৩টি বাতাসি লেবুসহ ১২টি কলম,একটি হ্যান্ড স্প্রে মেশিন ও বালাইনাশক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *