মহালছড়িতে এক বিয়ের অনুষ্ঠানকে চাঁদার হাত থেকে রক্ষা করল নিরাপত্তাবাহিনী


মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার বেতছড়ি মুখ এলাকার একটি পাহাড়ি গ্রামে ৮ ডিসেম্বর (শুক্রবার) বিয়ের অনুষ্ঠান থেকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সশস্ত্র সদস্যরা মোটা অংকের চাঁদা দাবি করে বিশৃঙ্খলা সৃষ্টি করে। অভিযোগ পাওয়ার পর মহালছড়ি জোনের নিরাপত্তাবাহিনী তাৎক্ষনিক পদক্ষেপ গ্রহণের কারণে চাঁদার হাত থেকে বেঁচে গেলেন ওই গ্রামের (নাম প্রকাশে অনিচ্ছুক) এক চাকমা পরিবার।

মহালছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল মুহাম্মদ মোসতাক আহামদ পিএসসি পার্বত্যনিউজকে বলেন, বিয়ের অনুষ্ঠানে বর-কনেকে কিছু উপহার সামগ্রী প্রদানের উদ্দেশ্যে মহালছড়ি জোন থেকে একটি প্রতিনিধি দল সেখানে যাওয়ার পথে লোক মারফত জানতে পারে ইউপিডিএফ’র সশস্ত্র একটি সন্ত্রাসী দল বিয়ের অনুষ্ঠান থেকে মোটা অংকের চাঁদার দাবিতে সেখানে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। ওই প্রতিনিধি দল তড়িঘড়ি করে সেখানে পৌঁছার আগেই অস্ত্রধারীরা সেখান থেকে পালিয়ে যেতে সক্ষম হলেও সন্ত্রাসীদের তাণ্ডবের ঘটনার সত্যতা পাওয়া যায়।

তখন নিরাপত্তা বাহিনীর প্রতিনিধি দলকে স্থানীয়রা অভিযোগ করে বলেন, সন্ত্রাসীদের চাপে পড়ে বিয়ের আনুষ্ঠানিকতা দ্রুত শেষ করে বর-কনেকে বরের পিত্রালয়ে দীঘিনালায় পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, চাঁদা নিতে ব্যর্থ হওয়াতে ওই সশস্ত্র গ্রুপটি ক্ষিপ্ত হয়ে নিরাপত্তাবাহিনীর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এসব মিথ্যা অপপ্রচারে কান না দিয়ে সন্ত্রাসীর বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তুলে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *