মহালছড়িতে উৎসব মূখর পরিবেশে বই বিতরণ উৎসব


Mahalchari picture 2

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলাতে বিগত বছরের ন্যায় ২০১৬ সালের ইংরেজি নব বর্ষের প্রথম দিনে প্রাথমিক ও মাধ্যমিক এর প্রতিটি স্কুলের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্য পুস্তক বিতরণের মাধ্যমে বই উৎসব পালন করা হয়। শুক্রবার ১০ টায় মহালছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশু শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্য পুস্তক বিতরণ করা হয়।

পাঠ্য পুস্তক নিতে আসা বিদ্যালয়ে অধ্যায়ণরত শত শত শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতিতে এক উৎসব মূখর পরিবেশে সৃষ্টি হয়। এই উৎসব অনুষ্ঠানে মহালছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতি ডা. স্বপন চক্রবর্তীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা, মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রতন কুমার শীল, মহালছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম রব, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার আ, ন ,ম মাসুম হোসেন, প্রনব চাকমা, প্রধান শিক্ষক ধনমনি চাকমা প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ইংরেজি নববর্ষের শুভেচ্ছা হিসেবে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোমলমতি শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এ দিনটি সকলের কাছে স্বরনীয় হয়ে থাকবে। এই বই উৎসবের আনন্দ শুধু শিক্ষার্থীদের নয়, ছেলে-মেয়েরা নতুন বই পেয়ে এই আনন্দ অভিভাবকদের মাঝেও ছড়িয়ে পড়েছে। নতুন বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে শিক্ষার্থীদের লেখাপড়ার আগ্রহ বাড়বে এবং নিয়মিত স্কুলগামী হওয়ার আগ্রহ সৃষ্টি হবে বলে মনে করেন বক্তারা।

এ ছাড়াও সিঙ্গিনালা সরকারী প্রাথমিক বিদ্যালয়, মহালছড়ি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, মহালছড়ি এপিবিএন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চৌংড়াছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় সমূহে জাঁকজমকপূর্ণভাবে এ বই বিতরণ উৎসব পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *