মহান মে দিবসে রাঙামাটিতে র‌্যালি ও শ্রমিক সমাবেশ


নিজস্ব প্রতিনিধি

মহান মে দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ( ১মে) বিকেলে জেলা শ্রমিকলীগের আয়োজনে জেলা আ’লীগের কার্যালয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন, রাঙামাটি জেলা আ’লীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা।

এদিকে এর আগে দিবসটিতে শ্রমিকলীগ রাঙামাটি শহরের রিজার্ব বাজার এলাকা থেকে একটি র‌্যালি বের করে। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা আ’লীগের কার্যালয়ে এসে সমাবেশে অংশ নেন।

সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি মো. মোক্তার আহম্মদ’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সামসুল আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, জেলা আ’লীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দীন, নিখিল কুমার চাকমা।

প্রধান বক্তা ছিলেন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শাওয়াল উদ্দীন, রাঙামাটি অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন কল্যাণ সমিতির সভাপতি পরেশ মজুমদার প্রমুখ।

বক্তারা সমাবেশে বলেন, আধুনিক যুগেও সারা বিশ্বে এখনও শ্রমিকরা তাদের ন্যার্য অধিকার পাচ্ছে না। প্রতিনিয়ত শ্রমিকরা তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। পুঁজিবাদীরা শ্রমিকের রক্ত, ঘামকে ব্যবহার করে তাদের সাম্রাজ্য সৃষ্টি করছে। যতদিন শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার পাবে না ততদিন সারা বিশ্বে শ্রমিকরা তাদের আন্দোলন চালিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *