ভোটারবিহীন নির্বাচন করতে সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করছে: নাসির উদ্দীন


কক্সবাজার প্রতিনিধি:

বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাসির উদ্দীন বলেছেন, বাংলাদেশের মানুষ তাদের পবিত্র ভোটাধিকার প্রয়োগ করে একটি দেশপ্রেমিক সরকার গঠন করুক আওয়ামী লীগ ও তাদের প্রভুরা তা চায় না। তাই জনগণের অংশগ্রহণ ছাড়া আবারও ‘৫জানুয়ারি’ মার্কা ভোটারবিহীন নির্বাচন করতে সরকার রাষ্ট্রযন্ত্রগুলো অন্যায়ভাবে ব্যবহার করছে।

শনিবার (৭এপ্রিল) বেলা ৩টায় কক্সবাজার জেলা বিএনপি উদ্যোগে আয়োজিত জেলা কার্যালয় চত্বরে অনুষ্ঠিত এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

দুদক’কে হাসিনার সরকারের ক্রীড়নক উল্লেখ করে মীর নাসির আরও বলেন, দুদুকের মাধ্যমে ভুয়া নথিপত্র সৃজন করে খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দেয়া হয়েছে।

তাঁকে কারাগারে বিনা চিকিৎসায় অমানুষিক নির্যাতন করা হচ্ছে। বেগম জিয়ার প্রাপ্ত সুযোগ-সুবিধাতো দূরের কথা আইনী সহায়তাও পাচ্ছেন না। উপরন্তু, নানামূখি মানসিক নির্যাতন চালানো হচ্ছে।

এই অবস্থায় ঐক্যবদ্ধভাবে তীব্র আন্দোলন ছাড়া বিএনপি নেতাকর্মীদের সামনে অন্যকোন পথ খোলা নাই বলে তিনি মন্তব্য করেন।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী, সহ-সাংগঠনিক এম. মোকতার আহামদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম) মাহবুবের রহমান শামীম। বিশেষ অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল এবং সহ-সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ।

এসময় আরও বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মো. আলী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহামদ উজ্জল, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দীন জিকু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জিসান উদ্দীন জিসান, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক কুতুব উদ্দীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মো. ইউনুছ, জেলা ছাত্রদলের সভাপতি রাসেদুল হক রাসেল, সাধারণ সম্পাদক এড. মনির উদ্দীন, সদর উপজেলা যুবদলের সভাপতি ফরিদুল আলম, পৌর যুবদলের সভাপতি আজিজুল হক সোহেল, সিটি কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাইফুর রহমান নয়ন, সদর উপজেলা ছাত্রদলের সভাপতি শাহীনুল কাদের লিমন, আইন কলেজ ছাত্রদলের সভাপতি মিজানুল আলম, পৌর ছাত্রদলের সভাপতি এনামুল হক এনাম, কক্সবাজার কলেজ ছাত্রদলের সভাপতি রাসেদুল করিম, সাধারণ সম্পাদক সাইদু সিকদার প্রমূখ।

সমাবেশের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন সদর উপজেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক ওসমান রহমান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *