বড়দিন উপলক্ষে রুমায় বিভিন্ন গীর্জায় রঙ-বেরঙের আলোয় সজ্জিত

????????????????????????????????????

রুমা প্রতিনিধি:

বান্দরবানের রুমায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রোববার উদযাপিত হবে খ্রীষ্টান ধর্মাবলম্বীদের যীশু খ্রীষ্টের জন্মদিন। এ উপলক্ষে উপজেলার বিভিন্ন গীর্জা রঙ-বেরঙের আলোয় সাজানো হয়েছে। এ নিয়ে খ্রীষ্টান পল্লীগুলোতে চলছে নানা আয়োজন। শনিবার দুপুরে রুমা উপজেলা সদরের পার্শ্ববর্তী লাইরুনপি পাড়া, ইডেন রোড, ইডেন পাড়া, গীর্জা নতুন পাড়া ও জাইন পাড়াসহ বেশ ক‘টি পাড়ায় সরেজমিনে গেলে এদৃশ্য চোখে পড়ে।

স্থানীয় ইসিসি চার্চের চেয়ারম্যান লালসমলিয়ান বম জানান, ২৫ডিসেম্বর খ্রীষ্টান ধর্মাবলম্বীদের এক গুরুত্বপূর্ণ দিন। এ দিনে মানবজাতির পরিত্রাণ কর্তা যীশু নামে ঈশ্বরের সেবক হিসেবে এ পৃথিবীতে জন্মগ্রহণ করেছিলেন। তাই এ দিনটির স্মরণে জাকজমকপূর্ণ ও আনন্দঘন পরিবেশে উদযাপনের জন্য কেনা-কাটা থেকে শুরু করে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, বেথেল পাড়ায় ১৪০পরিবারের বসবাস। তবে সবাই খ্রীষ্টান হলেও মণ্ডলীর ভিন্নতার কারণে পাড়ার মধ্যে তিনটি গীর্জায় পৃথকভাবে প্রার্থণা ও ধর্মীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। তিনটি মণ্ডলীর নিজেদের যথাসাধ্য প্রস্ততির কথা জানিয়ে লাল সমলিয়ান বলেন, ইসিসি মন্ডলীর আওতায় এপাড়ায় ১০০পরিবার রয়েছে। সব পরিবারের লোকজন এক সাথে গীর্জা ও খানা আয়োজনের জন্য প্রায় দেড় লক্ষ টাকা ব্যয় নির্ধারণ করা হয়। ইতোমধ্যে উপজেলা পরিষদ থেকে ১৬ হাজার টাকা অনুদান পাওয়া গেছে। বাদবাকী সব নিজেদের মধ্য থেকে উত্তোলণ করা হয়েছে।

খানা আয়োজন সম্পর্কে তিনি বলেন, এ দিনে একসাথে সবাই খাওয়া গেলে খ্রীষ্টের প্রতি আত্মবিশ্বাস বাড়বে এবং একে-অপরের মধ্যেও সুসম্পর্ক আরও বৃদ্ধি পাবে। বড়দিনে নতুন পোষাক-আশাক পরিধানেরও এক রেওয়াজে পরিণত হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে নিউ এডেন পাড়ায় প্রেস ব্যাটারিয়ান চার্চের ভিতরে-বাইরে রং বেরঙের আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে চার্চের ভিতরে তিন সারিতে সাজানো আসনগুলো।

অন্যদিকে উপজেলা প্রশাসনের সূত্র জানায়, খ্রীষ্টান ধর্মাবলম্বীদের সুষ্ঠুভাবে শুভ বড়দিন উদযাপন করতে উপজেলার ১১০টি গীর্জার মাঝে ১৫মেট্রিক টন ৭০০ কেজি খাদ্য শষ্য বিতরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন