ব্যারিস্টার দেবাশীয় রায় ও তার পত্নী ইয়েনে’র বিরুদ্ধে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি অভিযোগ


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

স্বীকৃত যুদ্ধাপরাধী ত্রিদিব রায়ের পুত্র ব্যারিস্টার দেবাশীষ রায় ও তার পত্নী ইয়েন ইয়েন’র বিরুদ্ধে কথিত ধর্ষণ নাটক সাজিয়ে পার্বত্য সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির অভিযোগ করেছে বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

শনিবার (১০মার্চ) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলন থেকে এ অভিযোগ করে সংগঠনটির নেতৃবৃন্দ।

সাংবাদিক সম্মেলনে পার্বত্য চট্টগ্রামে ধর্ষণ খুন গুম অপহরণ চাঁদাবাজি বন্ধ ও যুদ্ধাপরাধী ত্রিদিব রায়ের নামে থাকা নাম ফলক মুছে ফেলে আদালতের রায় কার্যকর করার দাবি জানানো হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সভাপতি মাঈন উদ্দিন, সাধারণ সম্পাদক এমএম মাসুম রানা ও যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হোসেন।

সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, রাঙামাটিতে মারমা সম্প্রদায়ের দুই তরুনী সাংবাদিক সম্মেলন করে নিজেরা ধর্ষিত হয় বলে দাবি করলেও ব্যারিস্টার দেবাশীষ রায় ও তার পত্নী ইয়েন এবং তাদের সমর্থিত সশস্ত্র পাহাড়ি সংগঠনগুলো সুপরিকল্পিতভাবে ধর্ষণের নাটক সাজানো চেষ্টা করছে।

বেশ কিছু চাঞ্চল্যকর ঘটনা উল্লেখ করে সাংবাদিক সম্মেলনে বাঙালি ছাত্র পরিষদ প্রতিনিয়ত পাহাড়ে সন্ত্রাসীদের হাতে অসংখ্য পাহাড়ি শিশু-নারীকে অপহরণ করে ধর্ষণ, খুন হলেও কথিত মানবাধিকার সংগঠনগুলো নিরব ভূমিকা পালন করছে বলেও অভিযোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *