ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় কক্সবাজার পৌর নির্বাচনের মনোনয়ন দাখিল


কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে রোববার (২৪ জুন) সকাল থেকেই ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় কর্মী-সমর্থকদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা।

এসময় নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা সদস্যরা। এদিন বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেয়া হয়। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাচাই বাছাই হবে ২৬ জুন।

রোববার (২৪ জুন) মনোনয়ন দাখিলের শেষ দিনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, নির্বাচনে মেয়র পদে ৬ জন এবং পুরুষ কাউন্সিলর পদে ৮০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মুজিবুর রহমান চেয়ারম্যান, বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম কাউন্সিলর, স্বতন্ত্র সরওয়ার কামাল, জাতীয়পার্টির রুহুল আমিন সিকদার, ইসলামী আন্দোলন বাংলাদেশ’র জাহেদুর রহমান ও খোরশেদ আনোয়ার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

সংরক্ষিত মহিলা সদস্য: ০১-শাহেনা আকতার পাখি, আয়েশা সিরাজ, হুমায়রা বেগম, টিপু সোলতানা ও ফাতেমা বেগম।

সংরক্ষিত মহিলা সদস্য: ০২-ইয়াছমিন আকতার, রেবেকা সুলতানা, চম্পা উদ্দীন।

সংরক্ষিত মহিলা সদস্য: ০৩-জাহেদা আক্তার, জোৎস্না আক্তার, রাবেয়া সুলতানা, সুমা দাশ, আয়েশা ইসলাম ও দ্বীপ্তি শর্মা।

সংরক্ষিত মহিলা সদস্য: ০৪-কোহিনুর ইসলাম, হোসেন আরা, পারভীন আক্তার ও নাছিমা আকতার বকুল।

সাধারণ সদস্য (কাউন্সিলর) পদে ১নং ওয়ার্ডে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন- রাহামত উল্লাহ, মোস্তাক আহমদ, এস.আই.এম. আক্তার কামাল আজাদ, সিকান্দর আবু জাফর ও মো. আতিক উল্লাহ।

২নং ওয়ার্ড: মনির উদ্দীন, মো. জসিম উদ্দিন, হোসাইন ইসলাম বাহাদুর, মিজানুর রহমান, এম. জাফর আলম হেলালী ও আবু তাহের।

৩নং ওয়ার্ড: মোহাম্মদ আমিনুল ইসলাম ও মো. মাহাবুবুর রহমান চৌধুরী।

৪নং ওয়ার্ড: নুরুল আবছার, আবদু গফ্ফার, এরশাদু জামান, মো. দিদারুল ইসলাম, জুনায়েদ আহমদ, মিজানুল করিম, আবু খালিদ, মো. গিয়াস উদ্দিন, সিরাজুল হক, হায়দার, মনছুর আলম ও ওমর ফারুক।

৫নং ওয়ার্ড: সাইফুল ইসলাম চৌধুরী সাইফুল্লাহ, সাহাব উদ্দিন, গোলাম আরিফ লিটন, ছালামত উল্লাহ বাবুল ও মোরশেদ হোসাইন তানিম।

৬নং ওয়ার্ড: মো. ফেরদৌস চৌধুরী, ওমর ছিদ্দিক, ফাহাদ আলী, নাছির উদ্দিন, মোশারফ আজাদ (মনছুর), মো. শহীদুল্লাহ, মোহাম্মদ মোরাদ, শফিউল আলম, শাহ আলম, রেজাউল করিম সিকদার, মনিরুল হক ও সুবদত্ত বড়ুয়া।

৭নং ওয়ার্ড: জাফর আলম, মুুহাম্মদ রশিদ, আশরাফুল হুদা সিদ্দিকী জামসেদ ও ফোরকান আহমেদ খোকন।

৮নং ওয়ার্ড: বেলাল হোসেন, ডালিম কুমার বড়ুয়া, ইশতিয়াক আহমেদ জয়, রাজবিহারী দাশ, রাজিব পাল ও মোহাম্মদ রফিকুল ইসলাম।

৯নং ওয়ার্ড: মো. হেলাল উদ্দীন, মোহাম্মদ শহীদুল্লাহ, আবু ওবায়েদ্দীন নাছের ও মোঃ শওকত আলম।

১০নং ওয়ার্ড: সালা উদ্দিন, কফিল উদ্দিন, জাবেদ মো. কায়সার নোবেল ও নুরচ্ছফি মো. সাগর।

১১নং ওয়ার্ড: আমীর হোসেন, আবু শাহাদৎ মো. সায়েম, সাইফুল ইসলাম, মো. সেলিম রেজা, মো. শফিউল আলম, নুর মোহাম্মদ, মোহাম্মদ জরিপ আলী, মো. হেলাল উদ্দীন, আহম্মদ হোসেন, দেলোয়ার হোসেন, আবদুল মজিদ সুমন, আজমল হুদা, মো. আরিফুর রহমান ও মফিজুর রহমান।

১২নং ওয়ার্ড: আবুল মনছুর, নুরুল ইসলাম, মো. মিনারুল কবির, কাজী মোরশেদ আহম্মদ বাবু, মো. জসিম উদ্দীন ও কাজী রাশেল আহমেদ।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, কক্সবাজার পৌরসভা নির্বাচনের তফসীল ঘোষণার পর থেকে চায়ের দোকান থেকে শুরু করে সবত্রই নির্বাচনী হাওয়া বিরাজ করছে। এদিন প্রার্থীদের মনোনয়ন জমা দেয়ার সময় প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়।

আগামি ৩ জুলাই মনোনয়ন প্রত্যাহারের শেষদিন এবং ২৫ জুলাই ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

পৌরসভায় ৮৩ হাজার ৭২৮ জন ভোটার এবার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৪ হাজার ৩৭৩ জন এবং মহিলা ভোটার ৩৯ হাজার ৩৫৫ জন। দলীয় প্রতীকে প্রথম কক্সবাজার পৌরসভা নির্বাচন প্রার্থীদের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

কক্সবাজার জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন জানান, নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য তারা সব ধরনের প্রস্তুতি নিয়েছেন। এজন্য সকল শ্রেণী-পেশার মানুষের কাছে সহযোগিতাও কামনা করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *