বেলছড়ি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

কোন ধরনের করারোপ ছাড়াই খাগড়াছড়ির বেলছড়ি ইউনিয়ন পরিষদের ২০১৮-১৯ অর্থবছরে ৬২ লাখ ৪৬ হাজার ৫শ ৫০টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার(২৮ মে) বিকালের দিকে বেলছড়ি ইউনিয়ন পরিষদের মিলনায়তনে উন্মুক্ত বাজেট অনুষ্ঠানে এ বাজেট ঘোষণা করেন বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম।

উন্মুক্ত বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. তাজুল ইসলাম, গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফারুক হোসেন লিটন ও আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল গনি বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ঘোষিত বাজেটের যথাযথ ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, জনসেবা নিশ্চিত করতে হবে। জনসেবা নিশ্চিত করা না গেলে এ বাজেট অর্থহীন বাজেটে পরিনত হবে। শিক্ষা ও স্বাস্থ্য খাতে বাজেটে বরাদ্দ বাড়ানোরও দাবি জানান বক্তারা। তারা সময় মতো কর প্রদানের জন্য জনগণের আহ্বান জানিয়ে বলেন, কর প্রদানের মাধ্যমে ইউনিয়ন পরিষদের প্রতি নিজেদের দায়িত্ব বাড়াতে হবে।

উন্মুক্ত বাজেট অনুষ্ঠানে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোন্তাকিম চৌধুরী, বেলছড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রহমত উল্যাহ, মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া ও মাটিরাঙ্গা উপজেলা কাঠ ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সমপাদক মো. আব্দুল মুনাফ ছাড়াও বেলছড়ি ইউনিয়ন পলিসদের মেম্বার, শিক্ষক, হেডম্যান-কারবারী ও স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে আমন্ত্রিত অতিথিসহ উপস্থিত সকলে বেলছড়ি ইউনিয়ন পরিষদ আয়োজিত ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *