বেকারদের প্রশিক্ষণ শেষে চাকুরী নিশ্চিত করণ সামাজিক প্রচারভিযান কর্মশালা অনুষ্ঠিত


কাপ্তাই প্রতিনিধি:

বাংলাদেশ পায়াকট এর সহযোগিতায় অর্থ মন্ত্রণালয়ের আয়োজনে ও স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রেগ্রাম(সেইফ) উদ্যোগে সামাজিক প্রচারভিযান উপজেলা পর্যায়ে এক কর্মশালা সোমবার (১৩ নভেম্বর) কাপ্তাই নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের সভাপতিত্বে  রেস্ট হাউজ সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয় বিভাগের মাধ্যমে  উচ্চতর প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যে ও সুন্দর বাংলাদেশ গড়ার জন্য বাংলাদেশের তিন পার্বত্য জেলার বেকার শিক্ষিত যুবক-যুবতীদের বিভিন্ন প্রশিক্ষণ ও প্রশিক্ষণ শেষে ৬০% চাকরি নিশ্চিত ও ৪০% কে বাংলাদেশ ব্যাংক থেকে নয় লাখ থেকে ২৫লাখ পর্যন্ত বিনা সুধে ঋণ প্রদান করা হবে বলেও উল্লেখ করেন।

বেকার যুবক-যুবতীদের জেলা তথা বিভিন্ন স্থানে সরকারি ভাবে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বলেও উল্লেখ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান নুরনাহার বেগম, সুব্রত বিকাশ তংচঙ্গ্যা, ইউপি চেয়ারম্যান খ্যাইসা অং মারমা, আব্দুল লতিফ, সেইফ মার্কেটিং অফিসার একেএম মনজুরুল হক, খোরশেদ আলম প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলা পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরি অফিসার পর্যায় ও সাংবাদিকসহ ত্রিশজন উপস্থিত ছিলেন। সন্ধ্যা ৬টায় বেকারদের প্রশিক্ষণ দিয়ে চাকুরী নিশ্চিত করান এক উদ্বুদ্ধকরণ সভা কাপ্তাই নতুন বাজার আনন্দ মেলা গেইটে অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *