বৃহস্পতিবার রাঙামাটিতে প্রথমবারের মত শুরু হচ্ছে ইজতেমা


নিজস্ব প্রতিনিধি:

টঙ্গির তুরাগ তীরের বিশ্ব ইজতেমার আদলে এবার রাঙামাটিতে প্রথমবারের মত শুরু হচ্ছে তিন দিনব্যাপী জেলা ইজতেমা।

রাঙামাটি শহরের প্রবেশ মুখ মানিকছড়ি বিসিক শিল্প নগরী মাঠে ৪ জানুয়ারি (বৃহস্পতিবার) থেকে শুরু হবে তাবলীগ জামাতের এ ইজতেমা।

টঙ্গির বিশ্ব ইজতেমার ভীড় কমাতে এবং স্থানীয় পর্যায়ে তাবলীগের কাজকে গতিশীল করতে ঢাকার কাকরাইল মার্কাজ মসজিদের তত্বাবধানে এ আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। রাঙ্গামাটির ইজতেমায় প্রায় ২০ হাজার মুসল্লীর সমাগম হবে বলে আশা করছেন আয়োজকরা।

প্রথমবারের মত তাবলীগ জামাতের উদ্যোগে জেলা ইজতেমা আয়োজন হওয়ায় ইজতেমাকে ঘিরে রাঙামাটি শহরে ব্যাপক জনসমাগম ঘটেছে। জেলা ইজতেমার মাঠ তৈরির কাজ থেকে শুরু করে নানান কার্যক্রম প্রায় শেষ। পর্যাপ্ত পানি ও পয়ঃনিষ্কাষন ব্যবস্থার পাশাপাশি নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ এর ব্যবস্থা রাখা হয়েছে।

রাঙামাটির দশ উপজেলাসহ জেলার আশপাশের ও দুরদুরান্তের মানুষ যারা টঙ্গির ইজতেমায় অংশ নিতে পারেন না তারা এবার নিজ জেলাতে তিন দিনব্যাপী ইজতেমা পাচ্ছেন বলে জানান আয়োজকরা।

তাবলীগ জামাত সুরা সদস্য মো. রমজান আলী জানান, ইজতেমার মূল লক্ষ্য বান্দাদের সাথে আল্লাহর সম্পর্ক তৈরি করে দেয়া।

মানিকছড়ি পুলিশ ক্যাম্প ইনচার্জ আবু ইউসুফ জানান, ইজতেমায় আগত মুসল্লীদের নিরাপত্তা সব বিষয়ে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। যে কোন পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে বলে তিনি জানান।

বৃহস্পতিবার ( ০৪ জানুয়ারী) ফজরের নামাজের পর সকাল ৯টা থেকে আমবয়ানের মধ্য দিয়ে শুরু হবে জেলা ইজতেমা। এতে অংশ নেবেন রাঙামাটির আশপাশের ও ১০টি উপজেলার ২০ হাজার তাবলিগ অনুসারীরা। আগামী শনিবার (০৬ জানুয়ারী) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে জেলা ইজতেমা শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *