বৃহস্পতিবার রাঙামাটিতে অর্ধদিবস অবরোধ


নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটিতে নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি আগামী বৃহস্পতিবার অবরোধের ডাক দিয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সড়ক ও নৌ পথে অর্ধদিবস অবরোধ পালন করা হবে বলে মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান, সংগঠনটির সদস্য সচিব সেন্টু চাকমা।

সংগঠনটির মুখপাত্র সেন্টু জানান, আমাদের সংগঠনের নেতা  ও নানিয়ারচর উপজেলা সদরের সাবেক ইউপি সদস্য অনাদি রঞ্জন চাকমা মঙ্গলবার সকাল ১০টার দিকে ওই উপজেলার তার গ্রামের বাড়ি তৈচাকমা দজর পাড়া এলাকায় (১৮ মাইল) সকালের নাস্তা করছিলেন।

এসময় ওই উপজেলায় পাহাড়ের আরেকটি আঞ্চলিক সংগঠন নব্য মুখোশ বাহিনীর ৬-৭জন সদস্য তার বাসায় এসে গুলি করলে ঘটনাস্থনে তিনি নিহত হন। এসময় তার সাথে থাকা সংগঠনটির অন্য সদস্য পালিয়ে যেতে সক্ষম হলেও তার কোন খোঁজ মিলছে না বলে জানান সেন্টু চাকমা।

নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির এ নেতা জানান, অনাদি চলতি বছরের ১৫ নভেম্বর থেকে নব্য মুখোশ বাহিনীর ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন।

সংগঠনটির এ নেতা আরও বলেন, এ ঘটনার প্রতিবাদে রাঙামটিতে (০৭ ডিসেম্বর) বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সড়ক ও নৌ পথে অর্ধদিবস অবরোধ পালন করা হবে।

এদিকে এ ঘটনার পর থেকে ওই উপজেলায় যান চলাচল বন্ধ রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই উপজেলায় সতর্কবস্থায় রয়েছে বলে জানান নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ।

উল্লেখ্য সম্প্রতি সংবাদ সম্মেলন করে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ভেঙে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) গণতান্ত্রিক সংগঠনের জন্ম হয়। এর কিছুদিনের মধ্যে আবারো ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) থেকে আরেকটি গ্রুপ সরে গিয়ে নব্য মুখোশ বাহিনী নামে আরেকটি সংগঠনের আবির্ভাব ঘটে। আর নব্য মুখোশ বাহিনীর প্রভাব থেকে বাঁচতে নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি নামে আরেকটি সংগঠন সৃষ্টি হয়।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *