বুধবার থেকে লক্ষীছড়ি বাজার চালু হচ্ছে


Untitled-3 copy

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:

অবশেষে টানা প্রায় দেড় মাস বন্ধ থাকার পর বুধবার লক্ষ্মীছড়ি বাজার চালু হচ্ছে। এ নিয়ে মঙ্গলবার রাতে মাইকিং করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন, স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

লক্ষ্মীছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন বেপারি জানান, বুধবার থেকে লক্ষ্মীছড়ি বাজার চালু হবে মর্মে মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে পাহাড়িদের পক্ষ থেকে মাইকিং করেছে। উ্পজেলা ভাইস চেয়ারম্যান অংগ্যপ্রু মারমা ফোনে তাকে নিশ্চিত করেছেন।

লক্ষীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ আরিফ ইকবাল বুধবার থেকে লক্ষ্মীছড়ি বাজার চালু হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার থেকে লক্ষ্মীছড়ি বাজারের সাপ্তাহিক হাঁট মিলবে জানিয়ে মঙ্গলবার রাতে জনসাধারণের উদ্দেশ্যে মাইকিং করা হয়েছে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী জানান, লক্ষ্মীছড়ি বাজার চালু করার জন্য নানামুখী তৎপরতা চালিয়েছে। সব মহলের সাথে বৈঠক করেছি। যার সুফল এখন আসছে।

প্রসঙ্গত, গত ১জানুয়ারি রবিবার দিবাগত  রাতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে পাঁচ রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশী পিস্তলসহ আটক করে। এ ঘটনার প্রেক্ষাপটে পাহাড়ের অনিবন্ধিত আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)’র পৃষ্টপোষকতায় উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্যপ্রু মারমাকে আহ্বায়ক করে সুপার জ্যোতি মুক্তি সংগ্রাম কমিটি গঠিত হয়। সুপার জ্যোতি চাকমার নি:শর্ত মুক্তিসহ কয়েক দফা দাবীতে “লক্ষ্মীছড়ি বাজার বয়কট কমিটি” ৪ জানুয়ারি থেকে লক্ষ্মীছড়ি বাজার বয়কটের ডাক দেয়। নানাভাবে হুমকি-ধমকি দিয়ে সাধারণ পাহাড়িদের লক্ষ্মীছড়ি বাজার বর্জন করতে বাধ্য করে। এ নিয়ে স্থানীয় নিরাপত্তা বাহিনীসহ বিভিন্ন প্রশাসনিক যন্ত্রগুলো বাজারটি চালু করার জন্য দফায় দফায় বৈঠক করে। গত ১ ফেব্রুয়ারি সুপার জ্যোতি চাকমা  জামিনে মুক্তি পায়। সে সাথে সুপার জ্যোতি চাকমা মুক্তি সংগ্রাম কমিটির সকল কার্যক্রম বিলুপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *