বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের জন্য রাঙামাটিতে স্পেশাল অলিম্পিকস



নিজস্ব প্রতিনিধি:
বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের স্পেশাল অলিম্পিকস কার্যক্রম শুরু হয়েছে রাঙামাটিতে। ক্রীড়া কার্যক্রমের মাধ্যমে শারিরীক যোগ্যতা বৃদ্ধির লক্ষ্যে এ কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানান আয়োজকরা। স্পেশাল অলিম্পিকস সাব-চ্যাপ্টারের উদ্বোধন করেন রাঙামাটির সংসদ সদস্য ঊষাতন তালুকদার এমপি। ঘোষণা করা হয়েছে ১৯ সদস্যের নতুন কার্যকরি পরিষদও।

বৃহস্পতিবার সকালে রাঙামাটি শহরের খাদ্যগুদাম এলাকা চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ স্পেশাল অলিম্পিকস পরিচালক ফারুকুল ইসলাম। বক্তব্য রাখেন রাঙামাটি স্পেশাল অলিম্পিকস এর সভাপতি সুবর্ণা চাকমা, সোসাইটি ফর দ্য ওয়েল ফেয়ার অব অটিষ্টিক চিলড্রেন (সোয়াক) এর উপ-পরিচালক মো. মোফিজুল ইসলাম। অনুষ্ঠানে জেলার বিভিন্ন এলাকা হতে বুদ্ধি প্রতিবন্ধী শিশু ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য ঊষাতন তালুকদার বলেন, রাঙামাটি স্পেশাল অলিম্পিকস সাব-চ্যাপ্টার চালু হওয়ায় পার্বত্য এলাকার বুদ্ধি প্রতিবন্ধী শিশু ও তাদের অভিভাবকরা উপকৃত হবে। সমাজে বুদ্ধি প্রতিবন্ধীদের বোঝা ভাবা ঠিক না। তাদেরকে উপহাস না করে নিজেদের পরিবারের সদস্য হিসেবে দেখতে হবে। কুসংস্কার দূরে সরিয়ে প্রতিবন্ধীদের সহায়তায় সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

রাঙামাটি স্পেশাল অলিম্পিকস সাব-চ্যাপ্টারের নতুন কার্যক্রমের উদ্বোধনী শেষে সুবর্ণা চাকমাকে সভাপতি ও কিংশুক চাকমাকে সচিব করে ১৯ সদস্যের রাঙামাটি স্পেশাল অলিম্পিকস সাব-চ্যাপ্টারের নতুন কার্যকরি পরিষদ ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *