Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বিশ্ব ইজতেমা- আখেরি মোনাজাতে বিশ্ব জাহানের শান্তি কামনা

ইজতেমা

নিজস্ব প্রতিনিধি:

গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে আখেরি মোনাজাতে বিশ্ব জাহানের শান্তি কামনায় শেষ হলো ৫০তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

রবিবার সকাল ১১টা ৭ মিনিটে শুরু হয়ে মোনাজাত শেষ হয় ১১টা ৩২ মিনিটে। মোনাজাত পরিচালনা করেন দিল্লির মাওলানা মোহাম্মদ সা’দ। এ সময় আব্দুল্লাহপুর থেকে চেরাগআলী পর্যন্ত, টঙ্গীর নতুন বাজার থেকে ঢাকার তুরাগ থানার কামারপাড়া পরয‌্ন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকা জনসমুদ্রে পরিণত হয়। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয় তুরাগ পাড়। ময়দানের আশপাশের রাস্তায়ও অবস্থান নেয় বিপুলসংখ্যক মানুষ।

আখেরি মোনাজাত উপলক্ষে রবিবার ভোর থেকেই শীত উপেক্ষা করে লাখো মুসল্লি মহাসড়কে হেঁটে ও ট্রেনে করে টঙ্গীর ইজতেমা ময়দানে গিয়ে সমবেত হয়।

বিপুলসংখ্যক নারী মুসল্লিও মোনাজাতে অংশ নিতে ইজতেমার আশপাশের সড়কে সকাল থেকেই অবস্থান নেয়।

আখেরি মোনাজাত উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয় বাড়তি নিরাপত্তা।

আখেরি মোনাজাতের আগে বাদ ফজর বয়ান করেন বাংলাদেশের মাওলানা ওয়াসিফুল ইসলাম। এ বছর আখেরি মোনাজাত পরিচালনা করছেন ভারতের শীর্ষস্থানীয় মুরব্বি মাওলানা মোহাম্মদ সা’দ। মোনাজাতের আগে তিনিই হেদায়েতি বয়ান করেন।

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হওয়ার পর চার দিন বিরতি দিয়ে আগামী ১৫ জানুয়ারি শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব। ১৭ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন