বিশ্বকাপ শুরুর আগেই বড় ধাক্কা খেল আর্জেন্টিনা!


পার্বত্য নিউজ ডেস্ক:

বিশ্বকাপ ফুটবল মাঠে গড়াতে আর মাত্র ২২ দিন বাকি। আর এরই মধ্যে বড়সড় ধাক্কা খেল আর্জেন্টিনা। হাঁটুর ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেলেন গোলপোস্টের নিচে দলটির সবচেয়ে নির্ভরযোগ্য সার্জিও রোমেরো।

মঙ্গলবার আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) বিষয়টি নিশ্চিত করেছে। এক টুইটবার্তায় সংস্থাটি জানিয়েছে, সার্জিও রোমেরো তার ডান হাঁটুর সংযোগস্থলে চোট পেয়েছেন। ফলে বিশ্বকাপ স্কোয়াড থেকে ছিটকে গেছেন তিনি।

আর্জেন্টিনা সবশেষ বিশ্বকাপ জেতে ১৯৮৬ সালে। দীর্ঘ ৩২ বছর পর ফের সোনালী ট্রফিটা স্পর্শ করার স্বপ্ন দেখছেন আলবিসেলেস্তেরা। কিন্তু সেই স্বপ্ন বাস্তবায়নের পথে শুরুতেই বড় আঘাত পেলেন তারা।

সবশেষ ২০১৪ বিশ্বকাপে শিরোপা ছোঁয়ার সন্নিকটে চলে গিয়েছিল আর্জেন্টিনা। তবে ফাইনালে অতিরিক্ত সময়ে জার্মানির কাছে ১-০ গোলে হেরে স্বপ্নভঙ্গ হয় দলটির।

ওই পর্যন্ত নিয়ে যেতে অসামান্য অবদান ছিল রোমেরোর। ব্রাজিল বিশ্বকাপে দুর্বার হয়ে উঠেছিলেন তিনি। গ্রুপপর্বে তিনটি এবং ফাইনালের ওই একটিসহ মাত্র ৪টি গোল হজম করেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা এই গোলরক্ষক।

বিশ্বকাপ বাছাইপর্বেও আস্থার প্রতীক ছিলেন তিনি। দাঁড়িয়েছিলেন প্রতিটি ম্যাচেই পোস্টের নিচে। অথচ কী দুর্ভাগ্য, ইনজুরির কবলে পড়ে সেই বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন।

এদিকে চটজলদি রোমেরোর বিকল্পও ঠিক করে ফেলেছে এএফএ। আর্জেন্টিনা স্কোয়াডে ঠাঁই পেয়েছেন নিহুয়েল গুজম্যান। গোলবারের নিচে তাকে জায়গা করে নিতে লড়তে হবে উইলি কাবাল্লেরো ও ফ্রাঙ্কো আরমানির সঙ্গে।

রাশিয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে রয়েছে মেসিনির্ভর স্বপ্নচারী আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। ইতিমধ্যে একে ‘ডেথ গ্রুপ’ ঘোষণা করেছেন ফুটবলবোদ্ধারা।

সূত্র- যুগান্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *