বিশ্বকাপ বাছাইয়ে শীর্ষে থেকে উড়ছে বাংলাদেশ


পার্বত্যনিউজ ডেস্ক:

আইসিসি নারী বিশ্বকাপ টি-২০ এর বাছাই পর্বে দুই ম্যাচ শেষে দুই গ্রুপ টেবিলের শীর্ষে অবস্থান করছে যথারীতি বাংলাদেশ ও স্বাগতিক আয়ারল্যান্ড। দুই গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সেমিফাইনাল।

এখন পর্যন্ত দুই ম্যাচে বেশ বড় জয় পেয়েছে বাংলাদেশ দল। বাংলাদেশের গ্রুপে রয়েছে সংযুক্ত আরব আমিরাত, পাপুয়া নিউগিনি ও নেদারল্যান্ডস।

আজ (মঙ্গলবার) রাত ৮টায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে সালমা বাহিনী। এর আগে পাপুয়া নিউগিনি ও নেদারল্যান্ডসের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ দল। প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনিকে ৩১ বল হাতে রেখেই ৮ উইকেটে হারায় টাইগ্রেসরা।

দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে মাত্র ৪২ রানে অলআউট করে দেয় এশিয়ান চ্যাম্পিয়নরা। ৭ উইকেট আর ৭৩ বল হাতে রেখে সহজ জয় তুলে নেয় বাংলাদেশ। আর এরই সাথে হৃষ্টপুষ্ট রানরেট নিয়ে টেবিলের শীর্ষে সালমা-জাহানারারা।

অন্য গ্রুপে স্বাগতিক আইরিশদের গ্রুপ সঙ্গী স্কটল্যান্ড, উগান্ডা ও থাই মেয়েরা। প্রথম দুই ম্যাচে জয় পেয়েছে স্বাগতিকরাও। প্রথম ম্যাচে থাই নারীদের ৭ উইকেট আর ২২ বল হাতে রেখে হারায় স্বাগতিকরা। ২য় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় পায় আইরিশ মেয়েরা।

এদিকে গ্রুপ ‘এ’তে ২, ৩ ও চার নম্বরে আছে যথাক্রমে সংযুক্ত আরব আমিরাত, পাপুয়া নিউগিনি ও নেদারল্যান্ডস। সংযুক্ত আরব আমিরাত, পাপুয়া নিউগিনি দুই দলই দুই ম্যাচের একটি করে জিতেছে। দুই ম্যাচই হেরে তলানিতে ডাচরা।

অন্যদিকে, গ্রুপ ‘বি’তে ২, ৩ ও চার নম্বরে আছে স্কটল্যান্ড, উগান্ডা ও থাইল্যান্ডের মেয়েরা। দুই ম্যাচে স্কটিশ আর উগান্ডার মেয়েরা পেয়েছে একটি করে জয়। অন্যদিকে দুই ম্যাচে এখনও জয়ের দেখা পায়নি থাই মেয়েরা।

মঙ্গলবার (১০ জুলাই) শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত। দুই ম্যাচে এক জয় পেয়েছে ওরা। বলতে গেলে বাংলাদেশের সামনে খুব বড় বাধা হওয়ার কথা না। অসাধারণ ফর্ম আর টিম কম্বিনেশন নিয়ে উড়ছে বাংলাদেশ। শেষ ম্যাচ জিতেই তাই নকআউটে পা রাখবে বাংলাদেশ দল।

ম্যাচটি শুরু হবে রাত ৮টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *