parbattanews bangladesh

‘বিশ্বকাপ না জেতা পর্যন্ত অবসর নয়’


পার্বত্যনিউজ ডেস্ক:
বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসির বয়স এখন ৩০। আর এ বয়সেই ফুটবলাররা সাধারণত তাদের প্রিয় বুটজোড়া তুলে রাখার প্রস্তুতি নেন। তাই স্বাভাবিকভাবেই অনেকে মনে করছেন, মেসিরও এটি শেষ বিশ্বকাপ। তবে ক্ষুদে যাদুকরের কণ্ঠে ভিন্ন সুর। বিশ্বকাপ না জেতা পর্যন্ত অবসরের নাম নিবেন না তিনি!

হ্যা, গেল বিশ্বকাপের ফাইনালে হেরে অবসরের ঘোষণা দেয়া খোদ মেসি নিজেই সম্প্রতি ঘোষণা দিলেন এই চ্যালেঞ্জ। বললেন, যতদিন বিশ্বকাপ না জিতব, ততদিন অবসর নেব না।

সম্প্রতি ডেইলি মিররকে দেয়া সাক্ষাৎকারে মেসি বলেন, আমার স্বপ্ন, বিশ্বকাপ জিতে ফুটবলকে বিদায় জানানো। আমি সবসময় সেই ক্ষণের কথা চিন্তা করি। এটি বিশ্বের কোটি কোটি আর্জেন্টাইন সমর্থককে খুশি করবে, আনন্দে আহ্লাদিত করবে। তাই হাল ছেড়ে দিচ্ছি না। ক্যারিয়ারে সবরকম গুরুত্বপূর্ণ শিরোপাই জিতেছি। শুধু বিশ্বকাপটা জেতা হয়নি। তবে এ ব্যাপারে আমি আশাবাদী। দেশের হয়ে বিশ্বকাপ না জিতে অবসর নেব না। সেটা পছন্দসই হবে না।

এবার হয়তো সেটা সম্ভব হবে না। কারণ, এ পর্যায়ে পেন্ডুলামের মতো দুলছে আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য। দ্বিতীয় পর্বে যেতে হলে নাইজেরিয়াকে বড় ব্যবধানে হারাতে হবে। পাশাপাশি আইসল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। প্রার্থনা করতে হবে, সেই ম্যাচে যেন অন্তত ড্র করেন ক্রোয়টরা।

তবে আশা ছাড়ছেন না মেসি, তা ভেবে তো আমরা নিরাশ হতে পারি না। ফুটবলে ঈশ্বরের ছোঁয়াও লাগে। দেখা যাক এখন কি হয়?

বাঁচা-মরার ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া আর্জেন্টিনা। ভালো করতে বদ্ধ পরিকর মেসিও, আমি সুপার ঈগলদের বিপক্ষে জ্বলে উঠতে চাই। অসাধারণ কিছু করে দেখাতে চাই। যেন তা সুখস্মৃতি হিসেবে বয়ে বেড়াতে পারি।

উল্লেখ্য, পরবর্তী বিশ্বকাপ আসতে আসতে মেসির বয়স হবে ৩৫। তবে ফিটনেস ধরে রাখতে পারলে আরেকটি বিশ্বকাপ খেলা তার পক্ষে অসম্ভব নয়!