বিশ্বকাপের আমেজে মেতেছে রাঙ্গামাটি


রাঙ্গামাটি প্রতিনিধি:

রাশিয়া ফুটবল বিশ্বকাপের আমেজ দেখা দিয়েছে রাঙ্গামাটিতেও। শহরের বিভিন্ন এলাকায় আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি ও স্পেনসহ বিভিন্ন দেশের পতাকা বিক্রি করছে ভ্র্যামমান ফেরিওয়ালারা। শহরের দর্জির দোকানগুলো ঈদের কাপড় সেলাইয়ের পাশাপাশি পতাকা সেলাইয়ে ব্যস্ত। সাথে আবার বাংলাদেশের পতাকাও। শহরের বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানের ছাদে এবং দালান কোঠায় পতাকা উড়াচ্ছে তরুণ-তরুণীরা।

ফরিদপুর থেকে আসা ভ্র্যামমান ফেরিওয়ালা মো. কবির বলেন, আগে আমি ফলের ব্যবসা করতাম। কিন্তু সেই ব্যবসায় লোকসান হওয়ায় আমি এখন পতাকা বিক্রি করি। শুধু বিশ্বকাপ নয়, আমি আমাদের দেশের জাতীয় দিবস যেমন, ২১ ফেব্রুয়ারি, ২৬ মার্চ এবং ১৬ ডিসেম্বর উপলক্ষ্যে পতাকা বিক্রি করি।

তিনি আরও বলেন, আমার কাছে আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি ও স্পেনের ছোট, বড়, মাঝারি অনেক পতাকা আছে। যার দাম হলো ৬০ টাকা থেকে ৩৫০টাকা পর্যন্ত। দৈনিক প্রায় ৩ হাজার টাকা থেকে সাড়ে ৩ হাজার পর্যন্ত আয় করি বলে তিনি জানান।

ঢাকা থেকে আসা ভ্র্যামমান ফেরিওয়ালা মো. আলাউদ্দিন জানান, বাংলাদেশের জাতীয় দিবসগুলো আসলে আমি পতাকা বিক্রি করি। এবার বিশ্বকাপ উপলেক্ষে বিভিন্ন দেশের জাতীয় পতাকা বিক্রি করছি। তিনি আরও জানান, আমি কাঁচামালের ব্যবসা করি। তবে এখন পতাকা বিক্রি করে দৈনিক ৩ থেকে ৪ হাজার টাকা আয় করি।

রাঙ্গামাটি বনরূপা শহরের দর্জি তুষার পাল জানান, আমি ২১ ফেব্রুয়ারি, ২৬ মার্চ এবং ১৬ ডিসেম্বর উপলক্ষ্যে বাংলাদেশের পতাকা তৈরি করি। এবার বিশ্বকাপকে ঘিরে আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি ও স্পেনের পতাকা তৈরি করছি। আমার পতাকাগুলো তৈরি করতে বেশ ভালো লাগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *