বিলাইছড়ি জোনের উদ্যোগে হেডম্যান কার্বারী সম্মেলন অনুষ্ঠিত


নিজস্ব প্রতিনিধি:
রাঙামাটি জেলার বিলাইছড়ি উপজেলায় হেডম্যান ও কার্বারী সম্মেলন সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি সেনা রিজিয়নের আওতাধীন বিলাইছড়ি জোন এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিলাইছড়ি জোন কমান্ডার। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসিফ ইকবাল, বিলাইছড়ি থানার এএসআই মোহাম্মদ তাজউদ্দীন, স্থানীয় কার্বারী, হেডম্যান, জনপ্রতিনিধিবর্গ।

অনুষ্ঠানের শুরুতে জোন কমান্ডার প্রথমে উপস্থিত কারবারি হেডম্যানদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে চোরাচালানী, কাঠ পাচার, সন্ত্রাসী কার্যক্রম হতে বিরত থাকার জন্য এবং প্রশাসনিক আইন শৃংখলা বাহিনীকে সহায্য করার জন্য অনুরোধ করেন। কাঠ পাচার রোধে প্রশাসন বদ্ধ পরিকর। আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন রাজনৈতিক দলসমূহ বিলাইছড়ি এলাকায় তাদের আধিপত্য বিস্তারের জন্য বিভিন্ন সন্ত্রাসীমূলক কার্যক্রম ও তৎপরতা বৃদ্ধি করার চেষ্টা করছে দাবী করে জোন কমান্ডার বলেন, অত্র ইউনিট জোনের দায়িত্ব গ্রহনের পর থেকে সন্দেহভাজন এলাকাসমূহে তল্লাশী চালিয়ে বিভিন্ন ধরনের ৮,২১৫ সিএফটি অবৈধ কাঠ আটক করতে সক্ষম হয়েছে। এ সকল কাঠের অধিকাংশই গাছকাটাছড়া, আলিখিয়াং, তক্তানালা এবং ফারুয়া এলাকা হতে আটক করা হয়েছে।

অত্র ইউনিট দায়িত্ব গ্রহনের পর থেকে বিলাইছড়ি জোনের বিভিন্ন সন্দেহেভাজন এলাকা সমূহে অভিযান চালিয়ে বেশ কয়েকটি অবৈধ অস্ত্র উদ্ধার করতে সক্ষম হয়েছে, বিলাইছড়ি এলাকায় বেশ কিছুস্হানে চাঁদাবাজীর তথ্য পাওয়া গিয়েছে। যেকোন অস্ত্রধারী, চাঁদাবাজীর ব্যাপারে অত্র জোনের চারটি মোবাইল নাম্বারে সার্বক্ষণিক তথ্য জানানোর জন্য সকলের প্রতি তিনি অনুরোধ জানান।

জোন কমান্ডার কারবারি ও হেডম্যান, এলাকার জনসাধারনদের আইন শৃখলার প্রতি শ্রদ্ধাশীল হতে বলেন এবং অত্র এলাকার আইন শৃংখলা পরিস্থিত পার্বত্য চট্রগ্রামের অন্য যকোন স্থানের তুলনায় অনেক ভাল রয়েছে বলে উল্লেখ করে সম্মেলন সমাপ্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *