বিলাইছড়িতে যুবলীগ নেতা অপহৃত: জেএসএসকে দায়ী, প্রতিবাদে অবরোধ


7070

নিজস্ব প্রতিবেদক:

রাঙামাটি জেলার বিলাইছড়ি উপজেলা যুবলীগ নেতা দয়াল তংঞ্চঙ্গ্যাকে অপহরণ করেছে দূর্বৃত্তরা। শনিবার মধ্যরাতে বিলাইছড়ি উপজেলা ফারুয়া ইউনিয়নের উলুছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার জন্য রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বর পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী  করেন। তবে এ ঘটনার সাথে জনসংহতি সমিতি জড়িত নয় বলে দাবি করেন সংগঠনটির বিলাইছড়ি উপজেলা সাধারণ সম্পাদক বীরোত্তম তঞ্চঙ্গ্যা। বর্তমানে এলাকায় চাপা আতঙ্ক বিরাজ করছে। অপহৃত নেতার মুক্তির দাবি সোমবার সকাল-সন্ধ্যা অবরোধ ডেকেছে  উপজেলা যুবলগী।

বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগ নেতা সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যা জানান, শনিবার মধ্যরাতে বিলাইছড়ি উপজেলা ফারুয়া ইউনিয়নের উলুছড়ি এলাকায় ১০-১২ জনের সশস্ত্র সন্ত্রাসীদের একটি দল হানা দেয়। পরে উপজেলা যুবলীগ নেতা দয়াল তঞ্চঙ্গ্যাকে তার নিজ বাড়ি থেকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায়। এরপর থেকে তার কোন খবর পাওয়া যায় নি।

এ ব্যাপারে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বর অভিযোগ করে বলেন, পূর্ব শত্রুতার জের ধরে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতাকর্মীরা দয়াল তংঞ্চঙ্গ্যাকে অপহরণ করেছে। কারণ সম্প্রতি সময় রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদারের সংবর্ধনা অনুষ্ঠান থেকে আসার পথে জেএসএসের কিছু সশস্ত্র নেতা দয়াল তংঞ্চঙ্গ্যার বড়ভাই উজ্জ্বল তংঞ্চঙ্গ্যা (হেডম্যান)কে মারধর করে। এ ঘটনায় উজ্জল বাদি হয়ে বিলাইছড়ি থানায় তাদের বিরুদ্ধে একটি মামলাও করে। সে থেকে জেএসএসের নেতাকর্মীরা মামলা তুলে নেওয়ার জন্য  হুমকি দিয়ে আসছিল। সে ঘটনার জের ধরে উজ্জল তংঞ্চঙ্গ্যাকে না পেয়ে তার ছোট ভাইকে অন্ত্রের মুখে তুলে নিয়ে যায় জেএসএসের সন্ত্রাসীরা। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

এদিকে বিলাইছড়ি উপজেলা যুবলীগ নেতা দয়াল তঞ্চঙ্গ্যাকে অপহরণের ঘটনাকে কেন্দ্র করে ক্ষোভ দেখা দেয় স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে। প্রতিবাদে তাৎক্ষণিক মানববন্ধন করে বিলাইছড়ি উপজেলা যুবলীগের নেতাকর্মীরা। ঘন্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে সংগঠনটির নেতাকর্মীসহ যোগ দেয় স্থানীয় এলাকাবাসী।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার, আ’লীগ নেতা অরুন বিকাশ চাকমা, রাসেল মারমা অং শৈ প্রু মারমা ও অরুন কান্তি তঞ্চঙ্গ্যা প্রমূখ।

অন্যদিকে একই দাবিতে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

সমাবেশে থেকে সংগঠনটির নেতারা অপহৃত যুবলীগ নেতা দয়াল তংঞ্চঙ্গ্যাকে ২৪ ঘন্টার মধ্যে মুক্তির দাবী জানান। অন্যথায় অবরোধের মাধ্যমে পুরো উপজেলা অচল করে দেওয়ার হুমকি দেন তারা।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *