parbattanews bangladesh

বিলাইছড়িতে আবারো আওয়ামী নেতাদের কুপিয়ে রক্তাত্ত্ব করলো উপজাতীয় সন্ত্রাসীরা

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

রাঙামাটির বিলাইছড়ি উপজেলায় একদল দুর্বৃত্ত হামলা চালিয়ে দু’জন আ’লীগ নেতাকে আহত করেছে। শুক্রবার (৩১ আগস্ট) বিকেলে উপজেলার দূর্গম এলাকা ৩নং ফারুয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- ফারুয়া ইউনিয়ন আলীগের সাংগঠনিক সম্পাদক দয়াল তঞ্চঙ্গ্যা এবং মহিলা আলীগের সদস্য কাপড়ি তঞ্চঙ্গ্যা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ১০-১২জনের একদল দুর্বৃত্ত শুক্রবার বিকেলের দিকে ওই ইউনিয়নের উলুছড়ি গ্রামে এসব নেতাদের তাদের বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে বেধড়ক মারপিট করে।

পরে স্থানীয়রা তাদের আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। পরে তাদের উন্নত চিকিৎসা দিতে ওইদিন রাত সাড়ে ১১টার দিকে রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি করানো হয়।

বিলাইছড়ি উপজেলা যুবলীগের সভাপতি অংসী প্রু মারমা জানিয়েছেন, জেএসএস এর সশস্ত্র শাখার ২০/২৫ জনের একদল সন্ত্রাসী শুক্রবার বিকেলে উলুছড়ি পাড়ায় হামলা চালায়। এসময় দয়াল তঞ্চঙ্গ্যাকে বাড়ি থেকে ধরে অদূরে জঙ্গলে নিয়ে বেদড়ক পেঠায়। আওয়ামীলীগের রাজনীতি কেন করছে এমন প্রশ্ন করে সারা শরীরে বেদড়ক পিটুনীতে সে আহত হয়ে লুটিয়ে পড়লে তাকে ফেলে চলে যায় সন্ত্রাসীরা।

অপরদিকে এর কিছুক্ষণ পরেই ফারুয়া ইউনিয়নের মহিলা আওয়ামীলীগের সদস্য কাপড়ি তঞ্চঙ্গ্যার বাসায় হামলা দিয়ে তাকেও বেদড়ক পেঠায় সন্ত্রাসীরা। পরে স্থানীয় দলীয় নেতাকর্মীরা খবর পেয়ে তারা আহত দু’জনকে উদ্ধার করে প্রথমে বিলাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাত সাড়ে দশটার সময় উন্নত চিকিৎসার জন্যে রাঙামাটি জেনারেল হাসপাতালে এনে ভর্তি করে।

বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহম্মেদ নাছির উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে এ ঘটনার জন্য সাবেক পার্বত্য মন্ত্রী দীপংকর তালুকদার তীব্র নিন্দা জানান এবং অভিলম্বে প্রকৃত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেন।