বিদ্যালয়ে ফিরলো পানছড়ির মেধাবী ইউনুস


নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

“পানছড়ির ত্রিপল মেধাবী ইউনুসের বেহাল দশা” সংবাদটি জনপ্রিয় অন লাইন পার্বত্য নিউজে প্রকাশিত হবার দু’দিন পরেই বিদ্যালয়ে আসা শুরু করেছে ইউনুস। দীর্ঘ ৪ মাস পর ইউনুস বিদ্যালয় মূখী হওয়াতে তার বাবা-মা ও এলাকাবাসীর মুখে স্বস্তির হাসি।

সে সারা বছর বিনা বেতনে পড়ার সুযোগ পাবে বলে জানান পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলি আহম্মদ। বিদ্যালয় শিক্ষক দীলিপ কুমার দাশ তাকে সারা বছর ইংরেজি ও গনিত বিষয়ে বিনামূল্যে পড়াবেন বলে জানান।

বিদ্যালয়ের অনান্য শিক্ষকরাও তাকে বিভিন্ন ভাবে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান (প্রশাসন), উত্তম চন্দ্র দেব (তদন্ত) ও সাব ইন্সপেক্টর জসিম উদ্দিনের আন্তরিকতার মাধ্যমেই ২৮ এপ্রিল থেকে তার বিদ্যালয়ে যাত্রা শুরু।

আগামী এক বছর তার কাগজ-কলম সরবরাহ দেবে অফিসার ইনচার্জ। সাব ইন্সপেক্টর জসিম স্কুল ব্যাগ ছাড়াও সার্বিক সহযোগিতার দিবেন বলে জানায়। ইউনুস নিয়মিত বিদ্যালয়ে আসা-যাওয়া ও ভালোভাবে লেখাপড়া করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে।

উল্লেখ্য, উপজেলার ৩নং পানছড়ি ইউপির দমদম তেতুল টিলা গ্রামের মো. হানিফ ও সরফুলের নেছার ছেলে মো. ইউনুস ২০১৬ সালে ৪র্থ শ্রেণীর জেলা পরিষদ বৃত্তি লাভ, ২০১৭ সালের পিএইসি’তে পেয়েছে জিপিএ-৫ ও ৫ম শ্রেণীর বৃত্তি লাভ করে। দীর্ঘ চার মাস সে লেখাপড়া ছেড়ে কর্মজীবন শুরু করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *