বিতর্ককে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙা :
মাটিরাঙ্গা জোন অধিনায়ক ল. কর্নেল কাজী শামশের উদ্দিন পিএসসি, জি বিতর্ককে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার আহ্বান জানিয়ে বলেছেন সমর যুদ্ধ নয়, বিতর্ক হচ্ছে যেকোন সমস্যা সমাধানের বড় হাতিয়ার। বিতর্ক চর্চা মানুষের সুপ্ত প্রতিভাকে বিকশিত করে বলেও মন্তব্য করেন তিনি।
শনিবার(১৭ মার্চ) বিকালের দিকে মাটিরাঙ্গা মহিলা কলেজে তিন দিনব্যাপী ডিবেটিং ওয়ার্কশপের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাটিরাঙ্গা মহিলা কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেরা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ,  মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর ইমরুল কায়েস মেহেদী, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামসুল হক ও সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী।
মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আবুল হাশেম ভুইয়া ও শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. রফিকুল ইসলাম অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।
পরে তিনি তিনদিনব্যাপী ডিবেটিং ওয়ার্কশপে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করেন।
প্রসঙ্গত, মাটিরাঙা সেনা জোনেন সহযোগিতায় মাটিরাঙার পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে এ ওয়ার্কশপের আয়োজন করে মাটিরাঙ্গা মহিলা কলেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *