বিজয় দিবসে হানিফ সংকেতের নির্মাণে ‘মুক্তির কথা বিজয়ের গান’


পার্বত্যনিউজ ডেস্ক:

মহান বিজয় দিবস উপলক্ষে খ্যাতিমান নির্মাতা হানিফ সংকেত এবারও নির্মাণ করেছেন বিশেষ অনুষ্ঠান। তার নির্মাণ প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন থেকে নির্মিত হয়েছে এ অনুষ্ঠানটি। নাম ‘মুক্তির কথা বিজয়ের গান’। উপস্থাপনা করেছেন জনপ্রিয় অভিনয় তারকা তারিন। ভিন্ন আঙ্গিকের অনুষ্ঠানটিতে দেশাত্মবোধক গান গেয়েছেন দেশের শীর্ষস্থানীয় ৩ সংগীত শিল্পী।

তারা হলেন ফাহমিদা নবী, রবি চৌধুরী ও ডলি সায়ন্তনী। দেশকে নিয়ে শিল্পীরা তাদের পছন্দের ও ভালোলাগা গান পরিবেশন করেছেন এই অনুষ্ঠানে। ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন মনোরম লোকেশানে গানগুলোর নান্দনিক চিত্রায়ণ করা হয়।

এছাড়াও মানিকগঞ্জের মুক্তিযুদ্ধের ইতিহাসের বৃহত্তম লড়াই ‘গোলাইডাঙ্গার যুদ্ধ’-এর অন্যতম নায়ক কিংবদন্তিতুল্য মুক্তিযোদ্ধা টাইগার লোকমানের ওপর রয়েছে একটি বিশেষ প্রতিবেদন। যিনি তার নিজের শোবার ঘরটিকে বানিয়েছেন ‘মুক্তিযুদ্ধের স্মৃতি সংগ্রহ কেন্দ্র’ এবং নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে তিনি ছুটে চলছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে।

আর একজন বীর মুক্তিযোদ্ধা ময়মনসিংহের মো. শহীদ। যুদ্ধের সময় পাকিস্তানি বাহিনীর বাংকারে পুঁতে রাখা একটি বাঁশের কঞ্চি বুকে বিঁধে যাওয়ায় এখনও বুকে প্রচণ্ড ব্যথা নিয়ে কৃষিকাজ করেন। শ্রমিক নেয়ার পয়সা নেই, তাই মাটিকাটা থেকে শুরু করে বীজ বপন, পরিচর্যা, ফসল তোলা সবই করেন নিজ হাতে।

এছাড়াও অনুষ্ঠানে তারা মুক্তিযুদ্ধের সময় তাদের বিভিন্ন স্মৃতির কথা, সুখ দুঃখের কথা বলেছেন। অনুষ্ঠানটি ১৬ ডিসেম্বর রাত ৮টায় এটিএন বাংলায় প্রচার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *