বিজয় দিবসের প্রথম প্রহরে মানিকছড়ির শহীদ বেদিতে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন


মানিকছড়ি প্রতিনিধি:

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

দিবসের প্রথম প্রহরে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও সর্বসাধারণের ব্যাপক উপস্থিতিতে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ ও বিনম্র শ্রদ্ধা নিবেদনে মানুষের ঢল নামে।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। সকাল সাড়ে ৬টায় প্রথমে প্রশাসনের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, ইউএনও তামান্না মাহমুদ, অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ, ভাইস চেয়ারম্যান মো.তাজুল ইসলাম বাবুল, রাহেলা আক্তার, সাবেক উপজেলা চেয়ারম্যান ও রাজনীতিবিদ এম.এ.রাজ্জাক, ইউপি চেয়ারম্যান মো.শফিকুর রহমান ফারুক পুষ্পমাল্য অর্পণ করেন। পরে বাংলাদেশ পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে সাবেক মুক্তিযোদ্ধা কামান্ডার মো.সফিউল আলম চৌধুরীর নেতৃত্বে মুক্তিযুদ্ধা নেতৃবৃন্দ, বাংলাদেশ আওয়ামী লীগ মানিকছড়ি শাখার সভাপতি মো.জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক মো.মাঈন উদ্দীন, যুবলীগ সভাপতি মো.তাজুল ইসলাম বাবুল, সহ-সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো.জাহেদুল আলম মাসুদ, ছাত্রলীগ সভাপতি মো.আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামাল, কলেজ ছাত্রলীগ সভাপতি রাজীব কুমার নাথ, সাধারণ সম্পাদক মো. হাসান, উপজেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী নুর নাহার এ নেতৃত্বে মহিলা দল শহীদ মিনারে পুষ্পমাল্য অপর্ণ করেন। পরে উপজেলা বিএনপি’র সভাপতি এম.এ.করিম, সাধারণ সম্পাদক এনামুল হকের নেতৃত্বে বিএনপি, যুবদল, ছাত্রদল নেতৃবৃন্দ দলবেধে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন।

এর পর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ইউনিট, স্কুল-কলেজ শিক্ষার্থীরা দলে দলে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। প্রশাসন ও সরকার দলীয় নেতৃবৃন্দের ফুল দেয়ার পর শহীদদের আত্মার মাগফেরাত ও দেশের শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন উপজেলা মসজিদের পেশ ইমাম মাও. মুছা। পরে সকাল ৯টায়  রাণী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয় ও রাজবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ প্রদর্শণের মধ্য দিয়ে শুরু হয় ক্রীড়ানুষ্ঠান, মুক্তিযোদ্ধা সংবর্ধনা ও আলোচনা সভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *