বিজয়ের মাসে খাগড়াছড়ি জোনের নানা উদ্যোগ



নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:
“ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে দেশ গড়ি, সম্প্রীতির খাগড়াছড়ি” এই মূলমন্ত্রকে বুকে ধারণ করে খাগড়াছড়ি জোনের পক্ষ থেকে বিজয়ের এই মাসে গ্রহণ করা হয় নানা উদ্যোগ। গত ১৮ ডিসেম্বর খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে খাগড়াছড়ি রিজিয়ন কর্তৃক আয়োজিত কনসার্টে খাগড়াছড়ির ধর্ম, বর্ণ ও গোত্র নির্বিশেষে ঘটেছিল বিপুল দর্শকের সমাগম। সেখানে ছিল না তিল পরিমাণ ঠাঁই। কিন্তু প্রত্যন্ত এলাকার অনেকেই সরাসরি এই অনুষ্ঠানে স্বশরীরে উপস্থিত হতে পারেনি দূরত্বের কারণে।

বিজয়ের এই উৎসবকে ভাগাভাগি করে নিতে খাগড়াছড়ি জোনের পক্ষ থেকে এবার নেয়া হয়েছে ভিন্ন এক উদ্যোগ। গত ২৭, ২৮, ২৯ ও ৩০ ডিসেম্বর পানছড়ি, গাছবান, জিরোমাইল ও ভাইবোনছড়া এলাকায় বিজয় কনসার্ট অনুষ্ঠানের ধারণকৃত অংশ প্রদর্শন এবং স্থানীয় ও সেনাবাহিনীর শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করা হয়েছে। এতে স্থানীয় জনসাধারণের মাঝে বিপুল উৎসাহ ও উদ্দীপনা লক্ষ করা গেছে। অনুষ্ঠানস্থল এলাকায় ছিল উৎসুক দর্শনার্থীর উপচে পড়া ভীড়। উম্মুক্ত মঞ্চে অংশগ্রহণের জন্য দর্শনার্থীদের আমন্ত্রণও জানানো হয়েছে।

স্থানীয় বাসিন্দারা এ ধারনের অনুষ্ঠান বার বার করার অনুরোধ জানায়। দর্শকদের অনুরোধের কথা চিন্তা করে আগামী ২ ও ৪ জানুয়ারী রেজামনি পাড়া ও আলুটিলা এলাকায় একই ধরনের অনুষ্ঠান করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *