বিকেন্দ্রীয়করণ বাজেটের দাবিতে বান্দরবানে মানববন্ধন


 

নিজস্ব প্রতিবেদক :

বিকেন্দ্রীকরণ বাজেটের দাবিতে বান্দরবানে মানববন্ধন করা হয়েছে। ‘সবার জন্য বাজেট, সবাই মিলে বাজেট’ এই স্লোগানকে সামনে রেখে জেলাভিত্তিক বাজেট প্রণয়ন ও উন্নয়ন বাজেটে জন অংশ গ্রহণের দাবিতে শনিবার মানববন্ধন করে জেলা গণতান্ত্রিক বাজেট আন্দোলন কমিটি। বান্দরবান প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা বাজেট আন্দোলন কমিটির সভাপতি অং চ মং মার্মা, মং মং চাক, প্রেস ক্লাবের সাবেক সভাপতি বাদশা মিঞা মাস্টার প্রমূখ।

আন্দোলন কমিটির সভাপতি নেতা অং চ মং মার্মা বলেন, জেলাভিত্তিক বাজেট প্রণয়ন না করার কারণে পাহাড়ের মানুষ বৈষম্যের শিকার হচ্ছে। জনগোষ্ঠী ও অঞ্চলের স্বতন্ত্র সম্মিলিত উন্নয়ন ছাড়া কোনো ভাবেই দারিদ্র্য বিমোচন সম্ভব নয়। এ জন্য দরকার সুষম জাতীয় বিনিয়োগ পরিকল্পনা। বাজেটকে বিকেন্দ্রীকরণ করতে হবে। যেখানে জাতীয় উন্নয়নের পাশাপাশি পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের জন্য বিশেষ ব্যবস্থা রাখতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, বাজেটে জন অংশ গ্রহণ নিশ্চিত করে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য বিশেষ ব্যবস্থা রেখে জেলা পর্যায়ে বাজেট করার দাবি জানান। বিভিন্ন বেসরকারি সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা ছাড়াও জনপ্রতিনিধিরা মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *