বিএনপি ভাঙার জন্য বিএনপিই যথেষ্ট: ওবায়দুল কাদের


কক্সবাজার প্রতিনিধি:

বিএনপি ভাঙার জন্য বিএনপিই যথেষ্ট মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিকে একটি লজ্জাজনক পরিস্থিতির মুখোমুখি করেছেন বেগম খালেদা জিয়া ও তার সন্তান। মা দুর্নীতির দায়ে সাজা পেয়ে কারান্তরীণ হয়েছেন। আর সে কারাগারকে তার গুলশানের বাড়ি বলে মনে করছেন দলের অনেকে। নিয়মানুসারে তাকে সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। এরপরও দলের ভেতরে একেক জন একেক রকম কথা বলছেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজার-টেকনাফ শহিদ এটিএম জাফর আলম আরাকান সড়কে শহিদ এটিএম জাফর স্মরণে স্মৃতি তোরণ উদ্বোধন কালে মন্ত্রী এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি দুর্নীতিবাজদের রক্ষা করতে রাতারাতি গঠনতন্ত্রের ৭ম ধারা বাতিল করেছে। একজন সাজাপ্রাপ্ত ব্যক্তিকে দলীয় প্রধানের দায়িত্ব নেয়া বড়ই লজ্জার। যে ব্যক্তি ভিনদেশে (লন্ডনে) নিজ দেশের দূতাবাসে হামলার ইন্ধন দিতে পারে তার ভেতর কখনো দেশ প্রেম আশা করা যায় না। দেশের আইন-শৃঙ্খলা বাহিনী তাকে ফিরিয়ে আনতে ইন্টারপোলের সহযোগিতা চেয়েছে। যথা সম্ভব সাজাপ্রাপ্ত তারেক রহমানকে দ্রুত দেশে ফিরিয়ে আনা হবে।

উল্লেখ্য, কক্সবাজারের উখিয়ার এটিএম জাফর আলম ১৯৭১ সালের ২৫ মার্চ প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাবেক ইকবাল হলে (বর্তমান জহুরুল হক হল) পাকিস্তানী হানাদারদের প্রতিহত করতে গিয়ে শহিদ হন। তার স্মৃতির সম্মানে সড়ক বিভাগ ২২ লাখ টাকা ব্যয়ে তোরণটি নির্মাণ করে। তোরণ উদ্বোধন কালে উপস্থিত ছিলেন সাংসদ আবদুর রহমান বদি, সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা পরিষদ সদস্য আশরাফ জাহান কাজল, মন্ত্রী পরিষদ সচিবের ছোট ভাই হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, জেলা শ্রমিকলীগ সভাপতি জহিরুল ইসলাম সিকদার, উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হুদা, সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম মাহাবু, আ’লীগ নেতা আমিনুল হক আমিন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন প্রমুখ।

উদ্বোধন শেষে মন্ত্রী উখিয়ার কুতুপালং রোহিঙ্গা রেজি. ক্যাম্প ইনচার্জের কার্যালয়ে বৈঠক শেষে ফেরার পথে কোটবাজারে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *