বান্দরবান জেলা বিএনপির সাবেক সেক্রেটারি গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

দ্রুত বিচার আইনের মামলায় গ্রেফতার হলেন বান্দরবান জেলা বিএনপির সাবেক সেক্রেটারি অ্যাড. কাজি মুহিতুল হোসেন যত্ন।

রবিবার(৬ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসক কার্যলয়ের চত্বর থেকে নির্বাচনের সময়ে দায়ের করা মামলায় পুলিশ তাকে গ্রেফতার করে।

সকাল থেকে গ্রেফতার এড়াতে বারকক্ষের ভেতরে অবস্থান নিলেও রেহাই পাননি এ নেতা। পরে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহার জানান, জাতীয় সংসদ নির্বাচনে ফাঁসিয়াখালী ইউনিয়নে আওয়ামী লীগের নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও আগুন দেয়ার অভিযোগ তাকে গ্রেফতার করা হয়েছে। মামলায় বিএনপির জেলা পর্যায়ের নেতাকর্মীসহ ৭১ জনকে আসামি করে লামা থানায় দ্রুত বিচার অইনে মামলা দায়ের করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা মমতাজুল হক।

এ ব্যাপারে কাজি মুহিতুল হোসেন যত্ন জানান, হয়রানি করতে ফাঁসিয়াখালীর ঘটনায় আসামি করা হয়েছে। সে সময়ে তিনি জেলা সদরেই ছিলেন বলে দাবি করেন।

অন্য দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার অপর ৩টি মামলায় ১১৩ জন নেতা-কর্মী-সমর্থক আদালত থেকে জামিন পেয়েছেন। ওই তিন মামলার মধ্যে উপজেলার চাকঢালা ও বাইশারীতে এলাকায় আওয়ামী লীগের অফিস পুড়ানো ও ঘুনধুমে হামলার ঘটনা ছিল। আসামিপক্ষের আইনজীবী এডভোকেট মুহাম্মদ আবুল কালাম, আবু জাফর, শামসুল হক এই তথ্য নিশ্চিত করেছেন।

জামিনপ্রাপ্তদের মধ্যে রয়েছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা বিএনপির সভাপতি নুরুল আলম কোম্পানী, সাধারণ সম্পাদক ও নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. কামাল উদ্দিন, মহিলাদল নেত্রী ও নারী ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নুরুল কাশেম, সাইফুদ্দিন বাহাদুর, যুবদল নেতা আবু সুফিয়ান চৌধুরী, জসিম উদ্দিন, ফয়েজ আহমদ, আমিরুল কবির, শাহ নেওয়াজসহ মোট ১১৩জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *