বান্দরবান জেলা প্রশাসন কার্যালয়ে অফিস হাজিরা চলবে ডিজিটাল মেশিনে


Bandarban pic-1, 31

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবান জেলা প্রশাসন কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতি এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ডিজিটাল হাজিরা মেশিন বসানো হয়েছে। বুধবার ডিজিটাল হাজিরা মেশিনের কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সরকারী কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত ও ফাঁকিবাজদের ঠেকাতে ডিজিটাল হাজিরা মেশিন বসানো হয়েছে। কর্মকর্তা ও কর্মচারীরা মেশিনে আঙ্গুলের ছাপ দিয়ে অফিসে ঢুকে নিজ নিজ কার্যারম্ভ করবে। বান্দরবানের সরকারী অফিসগুলোর মধ্যে এখানেই প্রথম উদ্যেগ নেয়া হযেছে। এছাড়াও জেলা প্রশাসনের কার্যালয়ে নিরাপত্তা জোরদারে আধুনিক ক্লোজ সার্কিট ক্যামরা বসানোর উদ্যোগও নেয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসন সূত্র।

এর আগে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরতে জেলার কর্মরত সাংবাদিকদের সাথে মত বিনিময় সভার আয়োজন করে জেলা প্রশাসন। সভায় চাঁদাবাজি, সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মুলের জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক প্রতিষ্ঠানসহ গুরুত্বপূর্ণ এলাকা সমূহে গৃহীত সরকারি পদক্ষেপের তথ্য তুলে ধরার পাশাপাশি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রশাসনের সাথে যোগাযোগ এবং অনলাইন তথ্যভান্ডার উইকিপিডিয়াতে বান্দরবানের বিভিন্ন তথ্যাবলী যুক্ত করার সিদ্ধান্ত হয়।  জেলা-উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন দপ্তরে গৃহীত কর্মসূচি ও পর্যটন শিল্প বিকাশে স্পটগুলোতে ঢেলে সাজানোর  কথা জানানো হয় মতবিনিময় সভায়।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, সহকারী কমিশনার হোসাইন মুহাম্মদ মুজাহিদ, নাজমা বিনতে আমিন, চৈতী সর্ববিদ্যা, আব্দুল আল মামুন, দৈনিক সচিত্র মৈত্রীর সম্পাদক ও প্রেস ক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক মো. ওসমান গনিসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *