বান্দরবান জেলা পরিষদ থেকে বিতরণ করা ডায়েরীতে কোরআনের বাণী মাত্র একটি


17757797_686621831540418_90322140_n
নিজস্ব প্রতিবেদক, বান্দরবান :
জেলার প্রাইমারী পর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য বান্দরবান জেলা পরিষদ থেকে বিনামূল্য বিতরণ করা ডায়েরীতে শুধু মাত্র একটি কোরআনের বাণী দেয়া হয়েছে। এনিয়ে অভিবাকরা ক্ষোভ প্রকাশ করেছেন। অন্যদিকে ৬৪ পৃষ্ঠার ডায়েরীটি গৌতম বুদ্ধের বাণী দিয়ে শুরু করা হয়েছে।

বান্দরবান জেলা পরিষদ বিনামূল্যে ছাত্র-ছাত্রীদের মধ্য ডায়েরী বিতরণ করে যেমন প্রশংসা কুড়িয়েছে, তেমনি নানা প্রশ্নের জন্ম দিয়েছে। বাংলাদেশে ৯০ শতাংশের বেশি মানুষ মুসলিম। দ্বিতীয় পর্যায়ে সনাতনী, তৃতীয় পর্যায়ে বৌদ্ধধর্মালম্বী ও শেষ ধাপে আছেন খৃষ্ঠান ধর্মালম্বীরা।

আশ্চর্য্য হলেও সত্য যে, আল কোরআন থেকে শুধু মাত্র একটি বাণী রয়েছে ডায়েরীতে। কিন্তু ৬৪ পৃষ্ঠার ডায়েরীতে ১১টি গৌতম বুদ্ধের বাণী, ১১টি আল হাদিস, ১টি শ্রীমতভগবত গীতা ও বাইবেল থেকে ৩টি বাণী রয়েছে। এছাড়া স্যামুয়েল জনসন, হেনরি ওয়ার্ড বিশার, চীনা প্রবাদ, শেলী, টলসস্টয়, মাইকেল জর্ডান, বাইবেল, এপিজে আব্দুল কালাম, বেনজামিন ফ্রাঙ্কলিন, লা ফন্টেইন, আব্রাহাম লিংকন, রবীন্দ্রনাথ ঠাকুর, স্বামী বিবেকানন্দ, হযরত আলী, হযরত সোলাইমানসহ বিভিন্ন মনিষীদের বাণী ডায়েরীতে রয়েছে।

এনিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল আবছার বলেন, ডায়েরীতে এত কিছু আমরা খেয়াল করিনি। সামনের থেকে সব কিছু দেখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *