বান্দরবান কেন্দ্রীয় বাস টার্মিনাল পৌর কর্তৃপক্ষের কাছে হস্তান্তর


bandarban-mp-pic-30-9

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানে কেন্দ্রিয় বাস স্টেশন পৌর সভার কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি উপস্থিতিতে পৌর মেয়র মো. ইসলাম বেবীর কাছে হস্তান্তর করা হয়।

প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, সরকারের নানা পরিকল্পনার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন সাধিত হয়েছে। আগামীতে সুন্দর শহর উপহার দিতে আরো উন্নয়ন করা হবে।

তিনি বলেন, ২০০১ সালে নির্মান কাজ শুরু হলে ও বিভিন্ন কারণে এই বাস স্টেশন চালু করা যায়নি । পৌরসভার কাছে দায়িত্ব হস্তান্তরের মধ্য দিয়ে আগামী দিন থেকে এই বাস স্টেশন কার্যক্রম শুরু হবে তিনি আশা করেন। বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা গ্রহনের মাধ্যমে বাস স্টেশনকে আধুনিকায়নের ব্যবস্থা গ্রহন করা হবে।

সভাপতির বক্তব্যে পৌর মেয়র মো. ইসলাম বেবী বলেন , হস্তান্তরের মাধ্যমে পৌর সভার দায়িত্ব অনেক বেড়ে গেল । এই বাস স্টেশনকে সুন্দর ও পরিচ্ছন্ন রাখার পাশাপাশি সার্বিক সহযোগিতার জন্য পৌরসভার পাশাপাশি পৌরবাসীর দায়িত্ব অপরিসীম।

অনুষ্ঠানে এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রাণী সাহা , পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল আজিজ,সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল আজিজ, আওয়ামীলীগের সহ-সভাপতি সফিকুর রহমান, মো: আব্দুর রহিম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বান্দরবান কেন্দ্রীয় বাস স্টেশনের পূণ:নির্মানের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল আজিজ ও পৌর মেয়র ইসলাম বেবীর বাস স্টেশন দলিলপত্রের চুক্তি সই করেন এবং আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন।

উল্লেখ্য,বান্দরবান শহরের হাফেজ ঘোনা এলাকায় প্রায় সাড়ে চার একর ভূমির উপর বান্দরবান কেন্দ্রীয় বাস স্টেশন নির্মানে ২০০১ সালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ২ কোটি ৮৬ লক্ষ টাকা ব্যায়ে নির্মান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *