বান্দরবানে হিসাবরক্ষণ কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠিত


বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে নতুন বাজেড ও হিসাবরক্ষণ শ্রেণিবিন্যাস পদ্ধতির ওপর ফোকাল পয়েন্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে ।

বুধাবার(৭ অক্টোবর) সকালে বালাঘাটা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র সরকারি অর্থ বিভাগের হিসাবরক্ষণ কর্মকর্তাদের ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন করা হয় ।

চট্টগ্রাম বিভাগের প্রধান  ডিভিশনাল হিসাব কর্মকর্তা মো. হাসান হাফিজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্ধোধন করেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম। এ সময় অনান্যের মধ্য বিশেষ অতিথি  হিসাবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মারমা , সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সালাম , মাস্টার ট্রেইনার প্রশিক্ষক ড. খুরশীদ আলম , অর্থ বিভাগের যুগ্ন সচিব মো.  ইয়াসিন , মো. নুরুল আলম , মো, ফিরোজ হোসেন সহ আরও অনেকে।

অনুষ্ঠানে ট্রেইনারগণ সকল হিসাব কর্মকর্তাদের নানা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন এবং প্রতিটা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের তাদের দক্ষতা ও কর্মনিষ্ঠা দিয়ে নিজের প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়ন সাধন করার জন্য আহ্বান করেন।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, সরকার দেশের উন্নয়নে এক যোগে কাজ করছে, প্রতিটা প্রতিষ্ঠানকে উন্নত করার জন্য চেষ্টা করছে, যাতে বাংলাদেশকে সত্যিকারের ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করতে পারে। সকলের চেষ্টা থাকলে তা সম্ভব বলে মনে করেন আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় অতিথি ও কর্মকর্তারা।

অনুষ্ঠানে আলোচনা সভা শেষে প্রতিটা বিভাগের সকল কর্মকর্তাদের হাতে কলমে কম্পিউটারে নানান ধরনের অফিসিয়াল কর্মতৎপরতা সর্ম্পকে অবগত করা হয়। এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহন করে তারাও নিজেদের প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে পারবে বলে আশাবাদ ব্যাক্ত করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *