বান্দরবানে শান্তি চুক্তির দু-দশকের বর্ষপূর্তিতে আনন্দ শোভা যাত্রা


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির দু-দশক পূর্তি উপলক্ষ্যে বান্দরবান জেলা প্রশাসন আয়োজনে আনন্দ শোভা যাত্রা ও আলোচনা সভা করা হয়েছে। বৃহস্পতিবার(৩০) বর্ণাঢ্য শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। শোভা যাত্রায় প্রধান অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদর চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

এসময় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. শওকত আলী, জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক, জোন কমান্ডার লে. কর্ণেল মশিউর রহমান জুয়েল, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিভিন্ন সম্প্রদায়ের নারী-পুরুষ, তরুণ তরুণী, স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে শোভাযাত্রায় অংশ নেয়।

জেলা প্রশাসনের আয়োজনে সম্প্রীতির মুক্তমঞ্চে জাতীয় সংগীত পরিবেশনের পর, কেক কাটা, মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদর চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ, জেলা প্রশাসন ও সেনা রিজিয়ন পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির দু-দশক পূর্তি উপলক্ষ্যে চারদিনের নানা আয়োজনের মাধমে অনুষ্ঠান মালা সাজিয়েছেন।

১লা ডিসেম্বর সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্প্রীতির মঞ্চে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সিং সরাসরি সম্প্রচার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

২ ও ৩ ডিসেম্বর স্থানীয় রাজার মাঠে বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান, শিক্ষা সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ এবং প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হবে।

৬৯ পদাতিক ব্রিগেডের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে সন্ধ্যায় স্থানীয় রাজার মাঠে সংগীতানুষ্ঠানের আয়োজনে খ্যাতনামা কন্ঠশিল্পী হৈমন্তী রক্ষিত মানসহ জনপ্রিয় শিল্পীগণ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন।

আগামী ২ ডিসেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবীর কারণে এবার ৩০ নভেম্বর ও ১ ও ২ ডিসেম্বর নানা কর্মসূচির মাধ্যমে শান্তি চুক্তির ২০ বছর পূর্তি উদযাপনের আয়োজন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *