বান্দরবানে শান্তি চুক্তির ২০ বছর পূর্তিতে অনুষ্ঠিত হবে শোভাযাত্রা


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরের দুই দশক পূর্তি সরকারি পর্যায়ে জেলা প্রশাসন নানা আয়োজনের প্রস্তুতি গ্রহণ করেছে।  সোমবার(২৭ নভেম্বর) বিকালে জেলা প্রশাসক সন্মেলন কক্ষে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এর সভাপতিত্বে প্রস্তুতি সভা করা হয়। সভায় ২ ডিসেম্বর পবিত্র  ঈদে মিলাদুন নবী তাই ৩০ নভেম্বর পালন করা হবে বর্ষপূতির অনুষ্ঠান জানান জেলা প্রশাসক।

জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, পার্বত্য চুক্তির ২০ বছর পূর্তিতে কোন কালো বা সাদা পতাকায় উত্তোলন নয় এবারের উত্তোলন করা হবে জাতীয় পতাকা।

তিনি বলেন, আগামী ৩০ নভেম্বর সকাল ১০টার আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং  ১ ও ২ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম চুক্তিবিষয়ক প্রামাণ্য চিত্র প্রদশর্নী ও সেমিনারের আয়োজন করা হয়েছে।

মেজর শফিক বলেন, সেনা বাহিনীতে প্রতি বছরের মতো এই বছর ২০তম বর্ষপূর্তিতে আগামী ২ ও ৩ ডিসেম্বর জেলা শহরের সম্প্রীতির ব্যানারে ও ফেসস্টুন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দুঃস্থদের মধ্যে চিকিৎসা সেবা প্রদান ও ফুটবল খেলার আয়োজনের প্রস্তুতি নিয়েছে।

সভায় জেলা অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুন্মীতা খীসা, সির্ভিল সার্জন অংশৈ প্রু চৌধুরী, মেজর শফিক, অতিরিক্ত পুলিশ সুপার ইয়াছিন আরাফাত, সাবেক পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইচা প্রু মাস্টার প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *